Top

ব্রাহ্মণবাড়িয়ায় শেখ হাসিনা ও সাবেক তিন মন্ত্রীসহ ৫৪ জনের নামে হত্যা মামলা

২৯ আগস্ট, ২০২৪ ১২:১১ অপরাহ্ণ
ব্রাহ্মণবাড়িয়ায় শেখ হাসিনা ও সাবেক তিন মন্ত্রীসহ ৫৪ জনের নামে হত্যা মামলা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক তিন মন্ত্রীসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের ৫৪ জনের নামে হত্যা মামলা করা হয়েছে। বুধবার (২৮আগস্ট) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের হাড়িয়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে বাবুল মিয়া বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন। ২০২১ সালের ২৭ মার্চ বিকালে সদর উপজেলার বুধল ইউনিয়নের নন্দনপুর এলাকায় জহিরুল ইসলাম নিহতের ঘটনায় তার বড় ভাই বাবুল মিয়া মামলাটি করেন।

মামলায় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক গণপূর্ত ও গৃহায়ণ মন্ত্রী উবায়দুল মোক্তাদির চৌধুরী, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হেলাল উদ্দিন(১), সহ-সভাপতি হেলাল উদ্দিন(২), সহ-সভাপতি ডাঃ আবু সাইদ, মাহবুবুল আলম খোকন, শফিউল আলম লিটন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, এহতেশামুল বারী তানজিল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাইনুদ্দিন মইন, তানজিল আহম্মেদ, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সফি উল্লাহ, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হানিফ মুন্সি, জেলা যুবলীগের সভাপতি শাহানুর ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস, জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক ভিপি হাসান সারোয়ার, বিজয়নগর উপজেলার সাবেক চেয়ারম্যান নাছিমা মুকাই আলী , পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ বিল্লাল মিয়া, সরাইল উপজেলার সাবেক চেয়ারম্যান শের আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাদাৎ হোসেন শোভন, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন রানা, ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী সহ ৫৪ জনকে আসামী করা হয়েছে। অজ্ঞাতনামা আসামী ২০০/৩০০ জন।

মামলায় বাবুল মিয়া অভিযোগ করেন, ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন উপলক্ষ্যে হেফাজতে ইসলাম মোদির আগমনের বিরোধিতা করে বিগত ২৬/০৩/২০২১ইং আন্দোলনকারীগন একটি বিক্ষোভ মিছিল বের করলে আসামীগন নির্বিচারে আন্দোলনকারীদের উপর গুলি ও ককটেল নিক্ষেপ করে। তাদের ছোরা অসংখ্য গুলি ও ককটেল/বোমার স্প্রিন্টার এর আঘাতে জহিরুল ইসলাম এর শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক রক্তাক্ত জখম হয়ে ঘটনাস্থলেই মৃত্যু বরন করে। মৃত জহিরুল ইসলাম (৩৫) কে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ব্রাহ্মনবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। তার সুরহতাল ও পোষ্ট মর্টেম না করে লাশ বাড়ীতে নিয়ে যাওয়ার জন্য বলে হাসপাতাল থেকে বের করে দেয়। মৃত জহিরুল ইসলামের লাশ দাফনের পরবর্তীতে থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে হুমকি দিয়ে বলে, এই বিষয় নিয়ে কোন মামলা করা যাবে না, যদি মামলা করে বা করার চেষ্ট করা হয় তাহলে বাদীকে প্রানে শেষ করে দিবে।

মামলার সত্যতা নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেন।

এম পি

শেয়ার