Top

করোনাক্রান্ত ইউক্রেনের সাবেক প্রধানমন্ত্রীর অবস্থা আশঙ্কাজনক

২৪ আগস্ট, ২০২০ ৯:২৫ পূর্বাহ্ণ
করোনাক্রান্ত ইউক্রেনের সাবেক প্রধানমন্ত্রীর অবস্থা আশঙ্কাজনক

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইউক্রেনের সাবেক প্রধানমন্ত্রী ইউলিয়া টিমোশেঙ্কো। তার অবস্থা এখন সঙ্কটাপন্ন। ইউলিয়া ছাড়া তার স্বামী এবং মেয়েও করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। রোববার এ তথ্য জানিয়েছেন সাবেক ইউক্রেনিয়ান প্রধানমন্ত্রীর প্রেস সচিব মারিনা সরোকা।

ইউলিয়া টিমোশেঙ্কো ইউক্রেনের পার্লামেন্টের সদস্য এবং দেশটির অন্যতম প্রধান রাজনৈতিক দল বাৎকিভস্যাচনার প্রধান। এছাড়া ইউরোপীয় দেশটির প্রথম নারী সরকারপ্রধানও তিনি।

প্রথম মেয়াদে ২০০৫ সালের ২৪ জানুয়ারি থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন ইউলিয়া। পরে ২০০৭ সালের ১৮ ডিসেম্বর থেকে ২০১০ সালের ৪ মার্চ পর্যন্ত ক্ষমতায় ছিলেন তিনি।

২০১০ ও ২০১৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় এবং ২০১৯ সালের নির্বাচনে তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়েছিলেন ইউলিয়া টিমোশেঙ্কো।

ইউক্রেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত একদিনে দেশটিতে প্রায় দুই হাজার নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪ হাজার ৯৫৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫১ হাজারেরও বেশি মানুস। মারা গেছেন অন্তত ২ হাজার ২৭১ জন। সূত্র: আনাদোলু এজেন্সি

শেয়ার