Top

জাতীয় সংগীত পরিবর্তনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সাতক্ষীরায় উদীচীর কর্মসূচি পালন

০৬ সেপ্টেম্বর, ২০২৪ ৪:৩১ অপরাহ্ণ
জাতীয় সংগীত পরিবর্তনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সাতক্ষীরায় উদীচীর কর্মসূচি পালন
সাতক্ষীরা প্রতিনিধি :

জাতীয় সংগীত ও জাতীয় পতাকা পরিবর্তনের ষড়যন্ত্রের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন সাতক্ষীরার উদীচী শিল্পীগোষ্ঠীসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা। বাংলাদেশের সকল গণতান্ত্রিক ও বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালনের পর সমবেত কন্ঠে জাতীয় সংগীত গেয়ে ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ জানান তারা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় উদীচী সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সাতক্ষীরা জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এতে অংশ নেন বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া নারী-পুরুষ, শিশু-কিশোররাও কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত অংশ নিয়ে সমবেতকণ্ঠে জাতীয় সংগীত পরিবেশ করেন। ‘জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াও পথে নামো, কণ্ঠে ধরো-আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ ব্যানারে দাঁড়িয়ে তারা গান গেয়ে ষড়যন্ত্রের প্রতিবাদ জানান।

উদীচী শিল্পীরা বলেন, আমরা দেশের যে কোনো প্রয়োজনে, যে কোনো ক্রান্তিলগ্নে পাশে ছিলাম, এখনো আছি ও ভবিষ্যতেও থাকবো। এখন কেন জাতীয় পতাকা ও সংগীতকে নিয়ে এমন ধৃষ্টতা দেখাবে কেউ? আমাদের জাতীয় সংগীত কারো দানে পাওয়া নয়, এটা আমাদের অর্জন। তাহলে কেন অপ্রাসঙ্গিকভাবে এই কথা উঠবে এখন? সম্প্রীতির অনন্য এই দেশে বৈষম্যের কোন ঠাঁই নেই।

উদীচী সাতক্ষীরা জেলা শাখার সভাপতি শেখ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরেণ্য কন্ঠশিল্পী আবু আফফান রোজবাবু, চৈতালী মুখার্জি, জাসদের কেন্দ্রীয় নেতা অধ্যাপক ইদ্রিস আলী, সিপিবির জেলা সভাপতি কমরেড আবুল হোসেন, গণফোরাম নেতা আলীনূর খান বাবুলসহ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উদীচী সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক সুরেশ পান্ডে।

এম পি

শেয়ার