Top

ব্রাহ্মণবাড়িয়ায় গণঅধিকার পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত

০৭ সেপ্টেম্বর, ২০২৪ ১:২৮ অপরাহ্ণ
ব্রাহ্মণবাড়িয়ায় গণঅধিকার পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত
জেল‍া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ায় গণ অধিকার পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের পীরবাড়ি পুলিশ লাইনের সামনে জেলা গণঅধিকার পরিষদ আয়োজিত কর্মীসভায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক মোঃ আবু হানিফ বলেন, আমাদের দলের নেতা ভিপি নুরসহ অনেক কেন্দ্রীয় নেতৃবৃন্দকে গ্রেফতার করে জেলে নেয় এবং রিমান্ডের নামে নির্যাতন করেছে। এই সরকার পতনে আন্দোলনের আমাদের দলের ৯ জন সহযোদ্ধা শহীদ হয়েছে এবং অনেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের আপাময় জনতা যখন রাস্তায় নেমে আসে তখন ফ্যাসিবাদির প্রধান স্বৈরাচারী শেখ হাসিনা পালিয়ে যেতে বাধ্য হয়েছে। আমরা বিরোধী দলের নেতৃবৃন্দ বলেছিলাম তাদের পতন হলে পালানোর সময় পাবে না কিন্তু ছাত্র জনতার আন্দোলনের সরকার পতনের পর পালানোর সময় পেয়েছিল। এটা তাদের জন্য সৌভাগ্য ছিল।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছিল, আওয়ামী লীগ যদি ক্ষমতায় না থাকে তাহলে এক রাতেই ১০ লক্ষ নেতাকর্মী মারা যাবে। কিন্তু এদেশে ছাত্র জনতা রক্তপাত চায় না। যেটুকু হয়েছে তা ফ্যাসিবাদকে মোকাবেলা করার জন্য। আমরা কোন সংঘাত চাই না, সহিংসতা চায় না। কিন্তু এ ছাত্র জনতার উপর যারা নির্মমভাবে গনহত্যা ও নির্যাতন করেছে তাদের প্রত্যেককে বিচারের মুখোমুখি হতে হবে।

ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের বক্তব্যকে গণঅধিকার পরিষদের পক্ষ হতে সমর্থন করে আবু হানিফ বলেন, ফ্যাসিবাদীদের বিচার না হওয়ার আগ পর্যন্ত আওয়ামী লীগের রাজনৈতিক পুনর্বাসনের সুযোগ দেওয়া যাবে না। জনগণ রাজনীতি করার অধিকার দিবে না। আমরা পুলিশ প্রশাসনকে বলব আপনারা সঠিকভাবে দায়িত্বে ফিরে আসুন, আমরা সর্বাত্নক সহযোগিতা করব।

অন্তর্বতীকালীন সরকারের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা সরকারের সঠিক রুপরেখা প্রকাশ করুন। কারন আপনাদের নিয়ে জনসাধারণের ও রাজনৈতিক দলগুলোর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। আপনারা যদি সঠিক রুপরেখা প্রকাশ না করেন তাহলে মানুষ বিভ্রান্ত হতে পারে। আমরা গত কয়েকদিন আগে নির্বাচন কমিশন হতে ট্রাক মার্কা প্রতীকে নিবন্ধন পেয়েছি। আমরা শহর হতে গ্রাম ইউনিয়ন পর্যায়ে ভিপি নুরের ট্রাক প্রতীকের ধ্বনি পৌছে দিব। আমরা একটা জালিম সরকার বিদায় করে আরেকটা জালিমের কাছে ক্ষমতা তুলে দিতে পারি না। জনসাধারণ এখন নতুন নেতৃত্ব, তরুণ প্রজন্মের নেতৃত্বকে বেঁছে নিতে চায়। তাই যখনই নির্বাচন হবে আমরা তিনশত আসনে নির্বাচন করব এবং দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের কে প্রস্তুতি গ্রহন ও জনগনের কাছে পৌঁছানোর আহবান জানাচ্ছি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা গণ অধিকার পরিষদের আহ্বায়ক কাজী রাজীউর রহমান তানভীরের সভাপতিত্বে ও সদস্য সচিব হাসানুর রহমান উবায়দুল্লাহর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গণ অধিকার পরিষদের মৎস্য ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক ও জেলা ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাকালীন সাবেক সভাপতি আশরাফুল হাসান তপু, জেলা ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাকালীন সাবেক সাধারণ সম্পাদক মোঃ জুয়েল মিয়া, গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যকরী সদস্য শফিকুল ইসলাম, জেলা যুব অধিকার পরিষদের সভাপতি মাসুম আহমেদ ও সাধারণ সম্পাদক জান্নাতুল সাফি, জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি সোহেল রানা রাফী ও সাধারণ সম্পাদক সালমান ইসলাম আরিয়ান প্রমুখ।

আন্দোলনে নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করে কর্মীসভায় আলোচনা শেষে গণ অধিকার পরিষদ ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী আনন্দ মিছিল বের করে। নির্বাচন কমিশন হতে ট্রাক প্রতীকে নিবন্ধন পাওয়া উপলক্ষে

নেতাকর্মীদের মধ্যে মিষ্টি বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

বিএইচ

শেয়ার