Top

নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়াই অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব: জয়নুল আবেদীন

০৭ সেপ্টেম্বর, ২০২৪ ২:৪৯ অপরাহ্ণ
নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়াই অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব: জয়নুল আবেদীন
জেল‍া প্রতিনিধি :

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, কোনো অন্তর্বর্তীকালীন সরকার দীর্ঘদিন অবস্থান করে কোনো রাজনৈতিক সমস্যার সমাধান করতে পারে না। তাই রাজনৈতিক দলই দেশের শক্তি। একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়াই অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া পূর্ব বাজার চেয়ারম্যান সুপার মার্কেটের সামনে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন ফারুক বলেন, আবারও ওয়ান ইলেভেনের চক্রান্ত হচ্ছে কিনা সে বিষয়ে এখনো বলার সময় আসেনি। এ সরকারকে সকল রাজনৈতিক দল সময় দিয়েছে। তবে, জনপ্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর অতি প্রয়োজনীয়।

তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশে রংপুরের ছাত্র আবু সাঈদকে হত্যা করা হয়েছে। আবু সাঈদের রক্তের গন্ধ এখনো শেষ হয়নি। এখনো ষড়যন্ত্র চলছে। এই সরকারের বিরুদ্ধে, এই সরকার যেন স্থির হতে না পারে, যেন সুন্দর নির্বাচন দিতে না পারে সেজন্য ষড়যন্ত্র চলছে। নতুন করে যদি আওয়ামী দুঃশাসনের সুবিধাভোগী কেউ যদি বিএনপির নেতার ছত্রছায়ায় মাথা ঝাড়া দিয়ে উঠে তবে সে নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অন্তর্বর্তীকালীন সরকারকে সবাই সহযোগিতা করতে হবে উল্লেখ করে তিনি বলেন, ড. ইউনুসের সাথে আমাদের সকল রাজনৈতিক দলের সমর্থন আছে। তাকে আমরা সহযোগিতা করবো। আওয়ামী দুঃশাসনের আমলে আমার দলের নেতাকর্মীদের অনেকে বাড়িতে থাকতে পারেনি। হামলা-মামলা নিয়ে পালিয়ে বেড়িয়েছেন। অন্তর্বর্তীকালীন সরকার বলেছে, ২০০৮ সাল থেকে যত রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিতভাবে মামলা হয়েছে সব মামলা প্রত্যাহার করা হবে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, শেখ হাসিনা হিন্দুস্তানের বদ্ধ ঘরে স্বেচ্ছায় আবদ্ধ হয়ে আছে, আমরা মুক্ত আকাশে আছি, এদেশের জনগণ মুক্তির স্বাদ নিচ্ছে। শেখ হাসিনাকে ক্ষমা করা যাবে না। শেখ হাসিনা ভারতে গিয়ে পানি ছেড়ে দিয়েছে। সেই পানিতে আমার দেশে বন্যা হয়েছে। আমাদের কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নিজ নির্বাচনি আসন নোয়াখালী-২ এর সাবেক সংসদ সদস্য ও তার ছেলের সমালোচনা করে তিনি বলেন, মোর্শেদ আলম, তার ছেলে দিপু আজ কোথায়? তারা বিদেশে পালিয়েছে। সেনবাগ-সোনাইমুড়ীতে তারা ত্রাসের রাজত্ব কায়েম করেছিলো। কিশোর গ্যাং গড়ে তাদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলো। আমি সেসব হতে দিব না। এখানে সন্ত্রাসীদের কোন স্থান নেই।

এসময় সেনবাগ ও সোনাইমুড়ী উপজেলার বিএনপি সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিএইচ

শেয়ার