Top

ফেনী জেলা আয়কর আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে টালবাহানার অভিযোগ

০৭ সেপ্টেম্বর, ২০২৪ ৩:০৯ অপরাহ্ণ
ফেনী জেলা আয়কর আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে টালবাহানার অভিযোগ
জেল‍া প্রতিনিধি :

ফেনী জেলা আয়কর আইনজীবী সমিতিকে আওয়ামী আইনজীবী গ্রাস করার জন্য উঠেপড়ে লেগেছে জানিয়ে সমিতির সদ্য সাবেক সভাপতি মোহাম্মদ আলী খান বলেছেন, দুর্নীতিবাজ সমিতির সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুস ও সহ সভাপতি ইসমাইল হোসেন সিরাজী গং এর যোগসাজশে সমিতির নির্বাচন নিয়ে নানা টালবাহানা করছে।

শনিবার(০৭ সেপ্টেম্বর) ফেনী প্রেসক্লাবে হাজির হয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের নিকট এসব অভিযোগ করেন মোহাম্মদ আলী খান।

তিনি অভিযোগ করেন, সাবেক সাধারণ সম্পাদক ইউনুছ সমিতির সংবিধানের তোয়াক্কা না করে নিজের খেয়াল খুশিমত বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন। তারা অর্থ আত্মসাত করতে সমিতির লাখলাখ টাকা বিধি মোতাবেক ব্যাংকে জমা না দিয়ে ব্যক্তিগত কাজে ব্যবহার করেন।
এছাড়া অডিট, ভোটার তালিকা চূড়ান্ত করা, বিধি সম্মত সময়ে ভোটার তালিকা হালনাগাদ না করা, জরুরী সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ না দেয়ায়, যথা সময়ে তফসিল ঘোষণা না করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে।

মোহাম্মদ আলী খান আরও বলেন, সংবিধান পরিপন্থী উপায়ে ‘অতিরিক্ত বিশেষ জরুরী সভা’নাম দিয়ে একটি অবৈধ মিটিং করে। যা বেআইনী ও বাতিলযোগ্য। সমিতির সংবিধানে এ ধরনের কোন মিটিং আহবান করার সুযোগ নেই। ফলে বেআইনী সভার কোন সিদ্ধান্ত কার্যকর হতে পারেনা।

তিনি তাদের এসব বেআইনী কার্যকলাপের তীর প্রতিবাদ ও নিন্দা জানান। সেই সাথে সকল তালবাহানা পরিহার করে সংবিধান মোতাবেক সর্বসম্মতভাবে গত ৩১ আগস্ট এডহক কমিটির মাধ্যমে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের দাবী জানান তিনি।

বিএইচ

শেয়ার