Top
সর্বশেষ
নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেলো সেনাবাহিনী এলসির দায় পরিশোধে রিজার্ভ থেকে ডলার ব্যয় হচ্ছে না: গভর্নর অবৈধ বাংলাদেশি কর্মী‌দের নিয়মিতকরণ প্রক্রিয়া শুরু কর‌বে মালদ্বীপ ইসলামী ব্যাংককে প্রবাসীরা নিজের ব্যাংক হিসেবে বিবেচনা করে: চেয়ারম্যান বাংলাদেশকে ৫ বিলিয়ন ডলার ঋণ দেবে আইডিবি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না: তারেক রহমান বাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ‘শেখ হাসিনা ভারতে কোন স্ট্যাটাসে আছেন, জানতে চায়নি ঢাকা’ বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর হোয়ে ইউন জিয়ং আগস্টে সিটি ব্যাংকের আমানত বেড়েছে রেকর্ড ৩০০০ কোটি টাকা

৩৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

১২ সেপ্টেম্বর, ২০২৪ ১১:১৯ পূর্বাহ্ণ
৩৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর ইংল্যান্ডে কাউন্টি খেলতে যান সাকিব আল হাসান। সারের হয়ে একটি ম্যাচ খেলতে গিয়েই বল হাতে দূতি ছড়িয়েছেন সাকিব। তার পাশাপাশি স্পর্শ করেছেন ৩৫০ উইকেটের মাইলফলক।

দীর্ঘ ১৩ বছর পর কাউন্টি খেলতে গিয়েছে সাকিব। সারের হয়ে মাঠে নেমেই বল হাতে দারুণ পারফর্ম করেছেন তিনি। প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও সমানসংখ্যক উইকেট পেয়েছেন টাইগার এই অলরাউন্ডার। আর তাতেই একটা মাইলফলক স্পর্শ করেন এই বাংলাদেশি। ১০৬তম ম্যাচে এসে প্রথম শ্রেণির ক্রিকেটে সাড়ে তিনশ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন সাকিব।

সারে বনাম সমারসেটের ম্যাচে তৃতীয় দিন শেষে ৯ উইকেট হারিয়ে ১৯০ রানে এগিয়ে আছে সমারসেট। দ্বিতীয় ইনিংসে প্রতিপক্ষের ৯ উইকেটের চারটিই নিয়েছেন সাকিব। ২৫ ওভার বোলিং করে ৮৩ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন সাকিব। আউট করেছেন আর্চি ভন, জেমস রিউ, টম আবেল এবং লুইস গ্রেগরিরকে।

এর আগে এদিন ব্যাটিংয়ে নেমে তেমন সুবিধা করতে পারেননি সাকিব। ২৪ বলে ১২ রান করে ফিরেছেন জ্যাক লিচের বলে ক্যাচ দিয়ে। তার দল অবশ্য ভালোই লড়াই করেছে। টম কারেনের ৮৬, রায়ান প্যাটেলের ৭০ এবং বেন গেডেসের ৫০ রানে প্রথম ইনিংসে ৩২১ রানে থামে সারের ইনিংস।

প্রথম ইনিংসে সমারসেটকে ৩১৭ রানে আটকে দেয় সারে। ৪ উইকেট নিয়ে দলের সেরা বোলার ছিলেন সাকিব।

বিএইচ

শেয়ার