Top
সর্বশেষ
নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেলো সেনাবাহিনী এলসির দায় পরিশোধে রিজার্ভ থেকে ডলার ব্যয় হচ্ছে না: গভর্নর অবৈধ বাংলাদেশি কর্মী‌দের নিয়মিতকরণ প্রক্রিয়া শুরু কর‌বে মালদ্বীপ ইসলামী ব্যাংককে প্রবাসীরা নিজের ব্যাংক হিসেবে বিবেচনা করে: চেয়ারম্যান বাংলাদেশকে ৫ বিলিয়ন ডলার ঋণ দেবে আইডিবি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না: তারেক রহমান বাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ‘শেখ হাসিনা ভারতে কোন স্ট্যাটাসে আছেন, জানতে চায়নি ঢাকা’ বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর হোয়ে ইউন জিয়ং আগস্টে সিটি ব্যাংকের আমানত বেড়েছে রেকর্ড ৩০০০ কোটি টাকা

সাভারে রফিক সেতুর টোল প্লাজায় ভাঙচুর-অগ্নিসংযোগ

১২ সেপ্টেম্বর, ২০২৪ ৩:১১ অপরাহ্ণ
সাভারে রফিক সেতুর টোল প্লাজায় ভাঙচুর-অগ্নিসংযোগ

সাভারে শহীদ রফিক সেতুরে টোল আদায় বন্ধের দাবিতে টোল প্লাজা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন স্থানীয় এলাকাবাসী ও মাদরাসা ছাত্ররা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে সাভারের তেঁতুলঝড়া ইউনিয়নের হেমায়েতপুর-সিংগাইর সংযোগ শহীদ রফিক সেতুতে ঘটনা ঘটে।

আন্দোলনকারীরা বলছেন, দীর্ঘদিন ধরে হেমায়েতপুর-সিংগাইর সংযোগ সেতুতে টোল নেওয়া হচ্ছে। কিন্তু টোল নেওয়ার মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। কিন্তু প্রভাবশালী একটি মহল কৌশলে সেতুর টোল প্লাজায় অবস্থান নিয়ে টোল আদায় করে আসছে। তাই টোল বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সকালে কয়েক শতাধিক এলাকাবাসী ও ছাত্ররা মিছিল নিয়ে হেমায়েতপুরের টোল প্লাজার দিকে আসেন। এসময় ক্ষুব্ধ এলাকাবাসী ও ছাত্ররা টোল প্লাজায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। পরে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুবকর সরকার বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সেখানে কিছুসংখ্যক বিক্ষুব্ধ জনতা ও দুষ্কৃতিকারীরা ভাঙচুরের পর টোল প্লাজায় আগুন দিয়েছেন। আগুন বর্তমানে পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে। এলাকাবাসী কিংবা যানবাহনের চালকদের টোর সংক্রান্ত যদি কোনো বিষয় থাকে, তাহলে আমার কাছে আবেদন দিতে পারতেন। সেই সঙ্গে যারা অগ্নিসংযোগ করেছেন, তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বিএইচ

শেয়ার