Top
সর্বশেষ

কক্সবাজারে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ দুই রোহিঙ্গা আটক

১৭ সেপ্টেম্বর, ২০২৪ ৩:৫৭ অপরাহ্ণ
কক্সবাজারে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ দুই রোহিঙ্গা আটক
জেল‍া প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে সাড়ে ১০ কেজি বিভিন্ন প্রকারের স্বর্ণালংকার, স্বর্ণের বার ও নগদ টাকাসহ মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিককে আটক করেছে বিজিবি।

সোমবার (১৬ সেপ্টেম্বর) মধ্যরাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে এসব স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

এ ঘটনায় আটকরা হলেন- মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু জেলার সোদাপাড়ার বাসিন্দা মৃত মো. ইউনুছের ছেলে মো. হাফিজুর রহমান (২৮) এবং একই এলাকার মৃত মো. সুলতানের ছেলে মো. আনোয়ার (৩০)।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, সোমবার মধ্যরাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় জনৈক ব্যক্তির বসতঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা স্বর্ণ ও মাদকের বড় একটি চালান মজুদের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এতে বিজিবির সদস্যরা সন্দেহজনক বসত ঘরটি ঘিরে ফেললে দুজন লোক কৌশলে দৌড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে বিজিবির সদস্যরা তাদের আটক করে।

তিনি বলেন, পরে আটক ব্যক্তিদের সাথে থাকা একটি ব্যাগ তল্লাশী করে পাওয়া যায় সাড়ে ১০ কেজি ওজনের বিভিন্ন প্রকার স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশি নগদ ৪ লাখ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমারের নগদ ২ লাখ ২৯ হাজার ৫০০ কিয়াট এবং ১০টি মোবাইল ফোন সেট। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক মূল্য ১১ কোটি ৫২ লাখ টাকা।

বিজিবির এ কর্মকর্তা বলেন, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা সংঘবদ্ধ মাদক ও স্বর্ণ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা টেকনাফ সীমান্ত দিয়ে চোরাচালানের সাথে জড়িত।

লে. কর্নেল মহিউদ্দীন জানান, উদ্ধার হওয়া স্বর্ণ ও বাংলাদেশি-মিয়ানমারের নগদ টাকা কক্সবাজার জেলা প্রশাসনের ট্রেজারি শাখায় মজুদ রাখা হয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

বিএইচ

শেয়ার