Top
সর্বশেষ

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে নিহতের বাড়িতে জেলা প্রশাসনের কর্মকর্তারা

২৩ সেপ্টেম্বর, ২০২৪ ২:৫৫ অপরাহ্ণ
মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে নিহতের বাড়িতে জেলা প্রশাসনের কর্মকর্তারা
মাদারীপুর প্রতিনিধি :

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে নিহত তিনজনের বাড়িতে গিয়ে সমবেদনা জানিয়েছেন জেলা প্রশাসক মোছা. ইয়াসমিন আক্তারসহ প্রশাসনের কর্মকর্তরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে প্রথমে শহরের দরগা শরীফ এলাকায় নিহত দিপ্ত দে’র বাড়িতে যান তারা। এ সময় কান্নায় ভেঙ্গে পড়েন নিহতের স্বজনরা।

নিহতের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন প্রশাসনের কর্মকর্তারা। পরে তারা ঘটমাঝি ইউনিয়নের ভদ্রখোলা এলাকার নিহত রোমান বেপারী ও মোস্তফাপুর ইউনিয়নের সুইচারভাঙ্গা গ্রামের তাওহীদ সন্ন্যামাতের বাড়িতে যান তারা। এই ঘটনায় দোষিদের বিচার নিশ্চিত করতে পরিবারকে সব ধরনের সহযোগিতার কথা জানায় জেলা প্রশাসন। এ সময় বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, কোটা সংস্কার আন্দোলনে গত ১৮ জুলাই পুলিশ ও ছাত্রলীগের ধাওয়ায় শহরের লেকের পানিতে ডুবে মারা যায় মাদারীপুর সরকারি কলেজের প্রাণীবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী দিপ্ত দে। এই ঘটনায় জেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল মামুন চৌধুরী গত ০৫ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৭ জনের নামে মাদারীপুরের আদালতে মামলা দায়ের করেন। এদিকে গত ১৯ জুলাই খাদগী এলাকায় কোটা সংস্কার আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে গুলি চালায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যায় তাওহীদ সন্ন্যামাত ও রোমান বেপারী। এই ঘটনায় ২৪ আগস্ট নিহত পিকআপ চালক রোমান বেপারীর স্ত্রী কাজল আক্তার বাদী হয়ে সদর মডেল থানায় ছাত্রলীগের নেতাকর্মীসহ ৩০০ জনকে আসামী করে একটি হত্যা মামলা করেন। রাজমিস্ত্রী তাওহীদ সন্ন্যামাত (২১) হত্যার ঘটনায় গত ২৬ আগস্ট জলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান বাদী হয়ে সদর মডেল থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাদারীপুরের সাবেক ৪ এমপিসহ ৯২ জনের নামে মামলা করেন।

এম জি

শেয়ার