Top

সিলেটে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত

১৪ মার্চ, ২০২১ ১১:৪৮ পূর্বাহ্ণ
সিলেটে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত
সিলেট প্রতিনিধি :

ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমকে বেগবান করতে কেন্দ্রীয় সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত হলো সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কর্মীসভা ।

শনিবার (১৩ মার্চ) সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি কাজী নজরুল অডিটোরিয়ামে বেলা ২টা থেকে শুরু হয় জেলা ও মহানগর ছাত্রলীগের কর্মীসভা এতে সভাপতিত্ব করেন দলটির কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও প্রধান বক্তার বক্তব্য রেখেছেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সিলেটে আসায় নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে যেন ঈদের আনন্দ। সকাল থেকে জেলা ও মহানগরের বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে অডিটোরিয়াম এলাকায় এসে জড়ো হন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে অডিটোরিয়ামের ভেতর-বাহির। নেতা-কর্মীরা সকাল থেকেই প্রচণ্ড গরম সহ্য করে, খেয়ে-না খেয়ে অপেক্ষা করলেও ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রায় দুই ঘণ্টা দেরি করে সম্মেলনস্থলে এসে পৌঁছান।

জয় ও লেখক সিলেটে আসার পর শাহজালাল (রঃ) ও শাহপরান (রঃ) মাজার জিয়ারত করেন পরবর্তীতে সাবেক মেয়র কামরানের কবর জিয়ারত করেন। জিয়ারত শেষে সেখান থেকে তারা সিলেট সার্কিট হাউজে দুপুরের খাবার খেয়ে সরাসরি চলে যান সিলেটের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে আয়োজিত সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কর্মিসভায়।

সভায় উপস্থিত হয়ে, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি স্লোগান দেন। স্লোগানের মার্ধ্যমে তিনি ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য ও  শেখ হাসিনার সফলতা তুলে ধরেন। পাশাপাশি, জামায়াত-শিবিরের বিরুদ্ধে স্লোগান দেন।

সভায় জয় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। তিনি বাংলাদেশের উন্নয়নে দিনরাত কাজ করে যাচ্ছেন। তবে বঙ্গবন্ধুর কন্যা, দশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এমন উন্নয়নের বিরোধিতা করছে জামায়াত শিবিরের প্রেতাত্মারা। তাঁরা আল জাজিরার মাধ্যমে প্রোপাগান্ডা ছড়াচ্ছে। তবে দেশের মানুষ বুঝে শেখ হাসিনার বিপল্প নেই। সেজন্য দেশের মানুষ তাদের প্রতিহত করছে। ভবিষ্যতেও করবে।

তিনি অসন্তুষ প্রকাশ করে বলেছেন, আমি দেখেছি অনেকেই আমার এবং সাধারণ সম্পাদক লেখকের ছবি দিয়ে পৃথক পৃথক ব্যানার-ফেস্টুন বানিয়ে টাঙিয়েছেন। এ সব করবেন না। এসব গ্রুপিং সৃষ্টি করে। আর কখনই এমন করবেন না, গ্রুপিংকে প্রশ্রয় দিবেন না- আমরা সবাই মিলেমিশে থাকতে চাই।

এদিকে লেখক ভট্টাচার্য বলেন, সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি শিগগিরই দেয়া হবে।

তবে, সংগঠনটির সর্বোচ্চ নীতিনির্ধারণী এই দুই নেতার উপস্থিতিতে অনুষ্ঠিত কর্মিসভার স্থান ও পরিবেশ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন সিলেট জেলা-মহানগর ছাত্রলীগের অনেক বর্তমান এবং সাবেক নেতাকর্মী। এ বিষয়ে অনেককে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্ষোভ প্রকাশ করে মন্তব্য করতে দেখা গেছে।

একজন সাবেক কর্মীর আত্মপলব্ধি’ শিরোনামে প্রবাল চৌধুরী পূজন নামের একজন ফেসবুকে লিখেছেন- ‘বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা ও মহানগর শাখার কর্মীসভাকে সিলেটের অডিটোরিয়ামের বদ্ধ ঘরে আবদ্ধ করাটাই একদমই অনুচিৎ এবং উদ্দেশ্যপ্রণোদিত কাজ। অডিটোরিয়ামের আসন সংখ্যা ৬০০! আর ছাত্রলীগের সব ইউনিট নিয়ে কর্মি ৭-৮ হাজারের অনেক উপরে আছে। যে বা যারা কেন্দ্রীয়  নেতৃবৃন্দকে ভুল বুঝিয়ে এই কাজটা করেছেন তারা কোনোদিন ছাত্রলীগের ভালো চান নাই। তারা সবসময়ই ছাত্রলীগকে তাদের কুক্ষিগত সম্পত্তি করে রাখতে চান। সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ সংগঠন এখনও এত দুর্বল হয়ে যায়নাই যে, এই সংগঠনের কর্মিসভাকে বদ্ধ ঘরে করতে হবে।’

সিলেটের কিছু লোকজন বলেন, ছাত্রলীগের এ কর্মীসভায় হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। করোনার সংক্রমণ ও দ্বিতীয় ঢেউ ঠেকাতে মাস্ক পরাসহ কয়েকটি বিষয় অবশ্য পালনের জন্য নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু সেসব নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে সিলেটে কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যসহ ছাত্রলীগের হাজার হাজার নেতাকর্মী  মাস্কবিহীন ঘুরছেন এবং কর্মিসভায় যোগ দিয়েছেন। নেতাকর্মীর মুখে ছিলো না মাস্ক, শারীরিক দূরত্ব বজায় রাখা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলা।

প্রায় ৬ বছর পর আজ সিলেট মহানগর ছাত্রলীগের কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। কমিটি গঠনের উদ্দেশে ২০১৫ সালের ৪ জুলাই সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। আর জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর। এরপর আজ শনিবার (১৩ মার্চ) সম্মেলন অনুষ্ঠিত হলো।

শেয়ার