Top

ফরিদপুরে ৩ ভূয়া পুলিশ সদস্য আটক

১৪ মার্চ, ২০২১ ৬:০৪ অপরাহ্ণ
ফরিদপুরে ৩ ভূয়া পুলিশ সদস্য আটক
ফরিদপুর প্রতিনিধি :

পুলিশ পরিচয় দিয়ে সাধারণ জনগণের নিকট হতে সর্বস্ব হাতিয়ে নেওয়ার অভিযোগে ৩ ভূয়া পুলিশ সদস্যকে আটক করেছে ফরিদপুর জেলা পুলিশ।

রোববার (১৪ মার্চ) পুলিশ সুপার আলীমুজ্জামানের দিকনির্দেশনায় ও অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা (প্রশাসনও অপরাধ) এর সার্বিক তত্ত্বাবধানে তাদের গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে ফরিদপুর জেলা পুলিশের অতিরিক্তি পুলিশ সুপার জামাল পাশা (প্রশাসন ও অপরাধ) পুলিশ লাইনে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২রা মার্চ ফরিদপুর এসডিএস এর একজন এনজিও কর্মী ভাঙ্গা স্ট্যান্ড হতে তাদের পুখুরিয়া কার্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে একটি অটোতে উঠে। কিছু দুর যাওয়ার পর পুলিশের স্টিকার লাগানো একটি মোটরসাইকেল নিয়ে ঐ ভূয়া পুলিশ সদস্যগণ অটোচালকসহ এনজিও কর্মীকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে এনজিও কর্মীকে থানায় নিয়ে যাওয়ার কথা বলে তাদের পুলিশ স্টিকার লাগানো মোটরসাইকেল এ উঠিয়ে মাধবপুর ও হামীরদী বাসস্ট্যান্ডের মাঝামাঝি এলাকায় এনে তাকে প্রাননাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি দেখায়।

পরে ঐ এনজিও কর্মীর নিকট হতে ভুয়া পুলিশ সদস্যগণ ২ টি স্বর্ণের আংটি, ২ টি স্বর্ণের চুড়ি, ১ টি লকেট, স্বর্ণের চেইন ও একজোড়া কানের দুল নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে তারা।

এ বিষয়ে ভাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন তারা। এই মামলার সুত্র ধরে পুলিশ সুপার আলীমুজ্জামান এর দিক নির্দেশনায় ও অতিরিক্তি পুলিশ সুপার জামাল পাশা (প্রশাসন ও অপরাধ) এর সার্বিক তত্ত্বাবধানে ভাঙ্গা থানায় অভিযান পরিচালনা করে।

এ সময় ভাঙ্গা স্ট্যান্ড হতে গাজিপুর জেলার কালিয়াকৈর থানার  কালিয়াকৈর গ্রামের মোঃ সিদ্দিক মিয়ার পুত্র মোঃ শাকিল মিয়াকে আটক করে। আটককৃত ব্যাক্তির নিকট হতে ছিনতাই কাজে ব্যবহৃত লাল ও কালো রংয়ের ১২৫ সিসি একটি মোটরসাইকেল, এক জোড়া হ্যান্ডকাপ, একটি ওয়ারলেস সেট, পুলিশ লেখা একটি কোটি, ৩ টি মোবাইল ফোন, একটি ভ্যানিটি ব্যাগসহ নগত ৩৫০০ টাকা উদ্ধার করা হয়।

আটককৃত ব্যাক্তির তথ্যমতে মাদারিপুর জেলার মোস্তফাপুর এলাকায় অভিযান পরিচালনা করে ঐ এলাকার ধিরেন হালদার এর পুত্র সঞ্জয় হালদার (৩০) কে আটক করে।

তার দেওয়া তথ্য মতে মোস্তফাপুর বাজারে মিঠু জুয়েলার্সে অভিযান পরিচালনা করে লুন্ঠিত স্বর্ণ গলিত অবস্থায় ৫ ভরি ৩ আনা স্বর্ণ উদ্ধার করা হয়।

এছাড়াও শাকিল আহম্মেদ রুবেল এর দেওয়া তথ্য মতে মাদারিপুর সদর উপজেলার মোস্তফাপুর এলাকায় লিয়াকত মীরের ভাড়াটিয়া বাসা হতে ১৬০ সিসি একটি মোটরসাইকেলসহ বিভিন্ন সময়ের ছিনতাইকৃত ১২ টি মোবাইল সেট উদ্ধার করে পুলিশ।

পরে তার দেওয়া তথ্যমতে মাদারীপুর ঘটমাঝি এলাকায় জালাল খার বাড়িতে অভিযান পরিচালোনা করে ,মো: রেজাউল শেখ (৪৫) কে আটক করে পুলিশ। এই রেজাউলের তথ্য মতে এক জোড়া স্বর্ণের চুড়ি, ২ টি মোবাইল সেট উদ্ধার করেন তারা।

এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলে ফরিদপুর জেলা পুলিশ সুত্রে জানা গেছে।

শেয়ার