Top

সিরাজগঞ্জে এক দফা দাবিতে তিন ঘণ্টার কর্মবিরতিতে নার্সরা

০১ অক্টোবর, ২০২৪ ২:০৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে এক দফা দাবিতে তিন ঘণ্টার কর্মবিরতিতে নার্সরা

সিরাজগঞ্জ প্রতিনিধি: কেন্দ্রীয় কর্মসূচীর ঘোষণা অনুযায়ী এক দফা দাবিতে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জ শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের নার্সরা কর্মবিরতি পালন করছে। মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯টা থেকে কর্মবিরতি শুরু করেন তারা। এর আগে সোমবার প্রতিকী কর্মবিরতী পালন করেছে।

তাদের দাবি, আমলা ও ক্যাডারদের বাদ দিয়ে নার্সদের মধ্য থেকে যোগ্য ও দক্ষতার ভিত্তিতে ওইসব পদে তাদেরকে পদায়ন করতে হবে।

সরেজমিনে সিরাজগঞ্জ শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের মূল ফটকের সামনে নার্সদের কর্মবিরতি পালন করতে দেখা যায়। তবে জরুরি বিভাগ, জরুরি ওটি ও জরুরি চিকিৎসা সেবা চালু রয়েছে। তবে দাবি আদায় না হলে বুধবারও তারা কর্মবিরতি পালন করবেন।

সিরাজগঞ্জ জেলা নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক ও সিনিয়র স্টাফ নার্স  মির্জা সুজনসহ অন্যান্য সিনিয়র স্টাফ নার্স সেলিনা পারভীন, রাকিবুল ইসলাম, আজিম উদ্দিন, লিপি খাতুন, সামিয়া বাগমারসহ অন্যান্যরা বলেন, ঘোষণা অনুযায়ী আজ সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টার কর্মবিরতি চলছে। দাবি না মানলে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টার কর্মবিরতি পালন করা হবে। দাবি আদায়ে এরপর কমপ্লিট শাটডাউনে যাওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের।

এছাড়া কর্মবিরতিতে আশিক মাহমুদ, ইজাজ আহমেদ, কাওসার আলী, মিম্বা বানু, জান্নাতি আকতার, আনিসুর রহমান, রোজিনা আক্তার, খাদিজা আক্তার, শারমিন আক্তার, সিদরাতুল মুনতাহাসহ প্রায় ১২৫- ১৩০জন সিনিয়র স্টাফ নার্সগণ  উপস্থিত ছিলেন।’

এনজে

শেয়ার