Top

শিবচরে বিএনপির কর্মীসমাবেশে একাধিক ছাত্র হত্যা মামলার আসামী আওয়ামীলীগ নেতা!

০১ অক্টোবর, ২০২৪ ২:৫১ অপরাহ্ণ
শিবচরে বিএনপির কর্মীসমাবেশে একাধিক ছাত্র হত্যা মামলার আসামী আওয়ামীলীগ নেতা!

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে বিএনপির কর্মীসমাবেশে একাধিক ছাত্র হত্যা মামলার আসামী এক আওয়ামীলীগ নেতাকে উপস্থিত থাকার ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে সমালোচনা সৃষ্টি হয়েছে।

জানা গেছে, মাদারীপুর জেলার শিবচরে বিএনপি নেতা কামাল জামান নুরুদ্দীন মোল্লার একটি সুধি সমাবেশ ও মতবিনিময় সভায় একাধিক ছাত্র হত্যা মামলার আসামী আওয়ামীলীগ নেতার উপস্থিত ছিলেন। এছাড়াও  হত্যা মামলার আসামী একজন স্বেচ্ছাসেবক লীগ নেতাকে বিএনপিতে যোগদান করানো হয়েছে। এরকম একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।  এই নিয়ে জেলাজুড়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের বাংলাবাজার এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশের মঞ্চে কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক মোহসিন উদ্দীন সোহেল বেপারীকে উপস্থিত থাকতে দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমো ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় বিএনপির নেতা কামাল জামান নুরুদ্দীন মোল্লার সাথে কথা  আওয়ামীলীগের ওই চেয়ারম্যান। এতে করে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে বিএনপির নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে।

জানা গেছে, সোমবার দুপুরে শিবচরের কাঁঠালবাড়ী ইউনিয়নের বাদশা বেপারীর বাড়িতে বিএনপির একাংশের এক কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিএনপি নেতা কামাল জামান নুরুদ্দীন মোল্লা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। নুরুদ্দিন মোল্লাকে স্বাগত জানাতে বিএনপির স্থানীয় নেতাকর্মীদের সাথে কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোহসেন উদ্দিন সোহেল বেপারীকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। পরে সভার মঞ্চেও বিএনপি নেতা নুরুদ্দিন মোল্লার সাথে একান্তে কথা বলতে দেখা গেছে ওই চেয়ারম্যানকে। এছাড়াও একই অনুষ্ঠানে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সজীব হাওলাদারকে  ফুল দিয়ে বিএনপিতে যোগদান করারও খবর পাওয়া গেছে।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শিবচর উপজেলার সন্যাসীরচর এলাকার হৃদয় হোসেন শিহাব হত্যা মামলার এজাহারভূক্ত ১৮ নং ও  শিবচরের ভান্ডারীকান্দি ইউনিয়নের নাইমুর রহমান হত্যা মামলার ৩৭ নং আসামি  আওয়ামীলীগ নেতা ও কাঠালবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোহসেন উদ্দিন সোহেল বেপারী।অন্যদিকে সজীব হাওলাদার হৃদয় হোসেন শিহাব হত্যা মামলার এজাহারভুক্ত ৭৪ নং আসামী।

শেখ নূর উদ্দীন নামে এক ছাত্র দল নেতা বলেন, শিবচর উপজেলা আওয়ামিলীগের সাবেক সভাপতি লতিফ মোল্লার আপন ছোট ভাই কামাল জামান নূরুদ্দীন মোল্লা একসময় আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত ছিলো। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন চেয়েও পায় নি এবং স্বতন্ত্র প্রার্থী হয়। এরপরে থেকে নিজেকে বিএনপি নেতা বলে পরিচয় দিতে থাকে। ২০১৮ থেকে ২০২৪ পর্যন্ত শিবচরে তার কোনো কার্যক্রম ছিলো না। ৫ আগষ্ট এর পরে তিনি হঠাৎ করে প্রকাশ্যে এসে আওয়ামীলীগ নেতাদের বিএনপিতে পুনর্বাসন করে রাজনীতিতে ফিরতে চেষ্টা করছে। তিনি এখন আওয়ামিলীগ নেতাদের অভয়ারণ্যে পরিনত হয়েছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী হত্যা মামলার ২ জন আসামী ইউপি চেয়ারম্যান সোহেল বেপারি ও ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সজিব হাওলাদারকে দলে ভিড়িয়ে বিএনপি কর্মীসমাবেশ করছেন। তাছাড়াও নুরুদ্দীন মোল্লার বিরুদ্ধে ২০০৫ সালে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আড়িয়াল খাঁ সেতু উদ্বোধন করতে আসার সময়ে ফেরিঘাটে প্রধানমন্ত্রীকে বহনকারী ফেরির পল্টুন কেটে দেওয়ার সুস্পষ্ট অভিযোগ রয়েছে। অতিসত্বর হাইকমান্ডকে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আহবান জানাই আমরা।

যোগদান বা সমাবেশে  উপস্থিত থাকার বিষয় জানতে সোহেল বেপারীর মুঠোফোনে একাধিক বার ফোন করা হলে তা বন্ধ পাওয়া যায়।

তবে এবিষয়ে জানতে কামাল জামান নুরুদ্দীন মোল্লার মোবাইল ফোনে একাধিকবার কল দিলে তিনি ফোন রিসিভ করেন নি।

শিবচর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ইয়াজ্জেম হোসেন রোমান বলেন,দেশে বৈষম্য বিরোধী আন্দোলনে আমাদের ছাত্র জনতা মারা গেছে, তাদের হত্যা করা হয়েছে। সেই আসামীদের সাথে বিএনপি নামধারী আওয়ামী লীগের পেতাত্বারা অপতৎপরতার মাধ্যমে আওয়ামীলীগকে প্রতিষ্ঠিত করতে চাচ্ছে। আমরা শিবচর উপজেলা বিএনপির এর তীব্র নিন্দা জানাই।যারা এ কাজগুলো করছে তাদের বিরুদ্ধে আমরা শিবচর উপজেলা বিএনপির ঐক্যবদ্ধভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

এনজে

শেয়ার