Top
সর্বশেষ

এমপি গোলাপের শত কোটি টাকার নমিনেশন বানিজ্য

০৫ অক্টোবর, ২০২৪ ১০:৫০ পূর্বাহ্ণ
এমপি গোলাপের শত কোটি টাকার নমিনেশন বানিজ্য

মাদারীপুর প্রতিনিধি: আব্দুস সোবাহান মিযা ওরফে গোলাপ। মাদারীপুর-৩ আসনের সাংসদ নির্বাচিত হয়ে মাদারীপুর জেলা নয় সারা বাংলাদেশের নমিনেসন বানিজ্য করেছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোটি কোটি টাকার নমিনেশন বাণিজ্য করছেন । ভূমি দখল, সালিশির নামে টাকা নেওয়া, নেতা কর্মীসহ সাধারণ মানুষের সাথে খারাপ ব্যবহার করা ছিল তার নিত্যনৈমিত্তিক ব্যাপার। গোলাপের সকল কাজের মদদদাতা ছিলেন তারই স্ত্রী গুলশান-আরা বেগম। যেকোন কাজে গোলাপের সাথে সাথে তাকেও দিতে হত আলাদাভাবে সালামী।

মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান মুরাদ সরদার। এমপি গোলাপের সাথে ছিল তার গভীর সখ্যতা। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হওয়ার জন্য গোলাপের কাছে নৌকা প্রতিকের মনোনয়ন চান তিনি। তাকে মনোনয়ন দেয়ার কথা বলে তার কাছ থেকে অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। গোলাপের স্ত্রী গুলশান-আরাকে দিতে হয়েছে এক লাখ টাকা। তারপরও তাকে মনোনয়ন না দিনে অন্য আরেক জনকে দেন নৌকা প্রতিক। নৌকা প্রতিক না পেয়ে টাকা ফেরত চাইলে টাকা দিতে অস্বীকার করে। বিভিন্ন নেতা কর্মীর দ্বারে দ্বারে ঘুরেও এখন পর্যন্ত তিনি ফেরত পাননি টাকা। যদিও স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করে গোলাপের প্রার্থীকে হারিয়ে তিনিই চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান মুরাদ সরদার বলেন, ইইনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করার জন্য কার সাথে তার বাসায় দেখো কওে বললাম আমি নেওকা প্রতিক চাই আপনাকে কি দিতে হব্ এ সময় গোলাপ বররেন তোর কিছু লাগবে না। আমি বররাম আপনিতো কিছু নেওয়া ছাড়া নৌকা দিবেন না। উনি আমাকে বররেন চেক নিয়ে আসছো আমি বররাম না ভাই,সে বলর কালকে চেক নিয়ে আইসো। আমি তার আত্মীয় কালকিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ আরী তালুকদাওে সাথে আলাম করলে তিনি বলেন আমার ভাবীর সাথে ( গোলাপেরস্ত্রী) আলাপ হইঠে তিনি তোমাকে নৌকা দিবে ১৫ লক্ষ টাকা ভাবীর মিরপুর প্রিমিয়ার ব্যাংকের এবাউন্টে দিয়ে দাও।আমি ওর কথা বিশ্বাস করে ১৫ লক্ষ টাকার চেক  দিলাম। এমপি সাহেব তাতেও রাজি না হলে পরেরদিন ৩৫ লক্ষ টাকার চেক নিয়ে গেলাম। এ সময় এমপি বললেন চেকে হবে না নগদ টাকা নিয়ে আসো। কখন তার পিএস শাহিনের মাধ্যমে ২৫ লক্ষ টাকা দিয়ে আসি। এবং গোলাপ সাহেব বললেন বাকী ২৫ লাখ দেওয়ার জন্য তারিখ দিলে বাকী ২৫ লাখ সহ ৫০ লাখ টাকা দিছি। তারপরও আমি নৌকা পাই নাই।

প্রতিটি ইউনিয়নে একাধিক মনোনয়ন প্রত্যাশীকে নৌকা প্রতীক এনে দেয়ার কথা বলে একেকজনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে এমপি গোলাপ। এ বিষয়ে বিভিন্ন ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়াম্যান মনোনয়ন প্রত্যাশীরা গোলাপকে দেয়া টাকা ফেরত পাওয়ার জন্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ করে (অভিযোগের কপি দেয়া আছে)।

গোলাপের মনোয়ন বাণিজ্য দিনের মত পরিস্কার বললেন কালকিনি আওয়ামীলীগ নেতা আবু সুফিয়ান। গোলাপ এমপি হওয়ার পর থেকে সীমাহীন দুর্নীতির কারণে গোলাপের কাছ থেকে সরে যায় কালকিনি উপজেলার পরীক্ষিত আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। এমপি গোলাপের সর্বক্ষণ চেষ্টা থাকতো কালকিনিকে অশান্ত রাখার।

দুর্নীতিগ্রস্থ গোলাপের উপর ক্ষিপ্ত হয়ে রমজানপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নূরুল হক রাড়ী বলেন, তিনি এককভাবে কালকিনিকে রাজনিতি করতে চাইতেন। তিনি জোর পুর্বক তার ভাই এমেরিকা থাকতো এমেরিকা থেকে এনে তার ভাইকে মনোনয়ন দিয়ে চেয়ারম্যান বানিয়েছেন। দলের কাউকে সে সন্মান দিতো না।

শেখ পরিবারের ঘনিষ্টজন হওয়ায় গোলাপের বিরুদ্ধে দাড়াতে পারতো না কেউ। শেখ হাসিনার নাম ভাঙ্গিয়ে রাজধানী ঢাকাসহ দেশের প্রায় প্রতিটি জেলা উপজেলায় জাল ছড়িয়ে আওয়ামীলীগের নেতা কর্মীদের কাজ থেকে হাতিয়ে নিয়েছে শত শত কোটি টাকা। পটপরিবর্তনে আত্মগোপনে থাকা গোলাপ গ্রেফতার হয়ে এখন ঢাকার কেন্দ্রীয় কারাগারে আছে।

এনজে

শেয়ার