Top

কাদের মির্জাসহ ৩০০ আসামির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ

১৬ মার্চ, ২০২১ ৩:৫৫ অপরাহ্ণ
কাদের মির্জাসহ ৩০০ আসামির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাসহ পরস্পর বিরোধী দুই মামলায় ২৯৩ জনের বিরুদ্ধে ১০ দিনের মধ্যে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ মার্চ) নোয়াখালীর ১নং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালতের বিচারক সোয়েব উদ্দিন খান এ আদেশ দেন।

দুই পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হারুনর রশীদ হাওলাদর ও অ্যাডভোকেট শাহ মনজুরুল হাছান আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় গত ৮ মার্চ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানকে লাঞ্ছিতের ঘটনায় তার স্ত্রী উপজেলা ভাইস চেয়ারম্যান আরজুমান পারভীন বাদি হয়ে মেয়র আবদুল কাদের মির্জাসহ ৯৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।

অপরদিকে একই সময়ে খিজির হায়াত খান কর্তৃক মেয়র আবদুল কাদের মির্জার উপর হামলার কথা উল্লেখ করে ১৯৬ জনের নাম উল্লেখ করে আরেকটি মামলা করেন কাদের মির্জার অনুসারী সিরাজপুর ২নং ওয়ার্ডের জিয়াউল হকের ছেলে ইকবাল হোসেন।

আদালত পরস্পর বিরোধী দুই মামলা গ্রহণ করে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ১০ দিনের মধ্যে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলার বাদি উপজেলা ভাইস চেয়ারম্যান আরজুমান পারভীন জানান, কাদের মির্জা প্রকাশ্যে সন্ত্রাসী নিয়ে হামলা চালিয়ে একজন মুক্তিযোদ্ধাকে আহত করেছে। আমি থানায় মামলা দিলেও কাদের মির্জার নাম দেখে মামলা নেয়নি। আদালতে মামলা করার পর এখন আহত মুক্তিযোদ্ধার বিরুদ্ধে কাউন্টার মামলা দিয়ে ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

অপরদিকে কাদের মির্জার অনুসারী ওই মামলার বাদিকে খোঁজ করে পাওয়া যায়নি।

শেয়ার