Top

ঘরে ঢুকে তরুণীকে কুপিয়ে হত্যা, ঘাতক আটক

১৭ মার্চ, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ
ঘরে ঢুকে তরুণীকে কুপিয়ে হত্যা, ঘাতক আটক
সিলেট প্রতিনিধি :

সিলেটে নাজনিন আক্তার নামের স্কুল পড়ুয়া তরুণীকে কুপিয়ে হত্যার ঘটনায় ঘতক নাজিম উদ্দিন পাশাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুড়ারবাজার ইউনিয়নের আঙ্গারজুর এলাকার কুশিয়ারা নদীর তীর থেকে ঘাতককে গ্রেপ্তার করে থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিয়ানীবাজার উপজেলার শেওলা ইউনিয়নের বালিঙ্গা গ্রামে তরুণীর বাড়িতে ঢুকে প্রথমে তরুণীর মুখ চেপে ধরে। তারপর দা দিয়ে গলায় কোপ দিয়ে হত্যা করে পালিয়ে যায় খুনি নাজিম উদ্দিন পাশা।

খুনের পরে খুনি নাজিম উদ্দিন পাশাকে গ্রেপ্তার করতে আশপাশের বিভিন্ন জায়গায় অভিযান চালায় বিয়ানীবাজার থানা পুলিশ। বিভিন্ন সড়কে বসানো হয় পুলিশের চেকপোস্ট। সামাজিক যোগাযোগ মাধ্যমে পাশার ছবি শেয়ার করে ঘোষণা করা হয় পুরষ্কার। এরপর হত্যাকাণ্ডের টানা ৯ ঘন্টা পর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাশাকে আটক করতে সক্ষম হয় সিলেট জেলা পুলিশ।

জকিগঞ্জ-বিয়ানীবাজার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বাণিজ্য প্রতিদিনকে জানান, নিহত তরুণীর মরদেহ মঙ্গলবার দুপুরে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘাতক নাজিম উদ্দিন পাশা হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে। তিনি জানান, বুধবার সকালে তাকে আদালতে পাঠানো হবে।

থানা পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, শেওলা ইউনিয়নের বালিঙ্গা গ্রামের সামসুল হক চৌধুরীর দুই ছেলের পিতা। নিহত তরুণীকে শিশুকাল থেকে দত্তক এনে নিজের মেয়ে হিসেবে লালন-পালন করছিলেন তিনি। সম্প্রতি বিয়ের কথাবার্তা চলছিলো স্কুল পড়ুয়া তরুণী নাজনিন আক্তারের। বুধবার বরপক্ষের লোকজন তাকে দেখতে আসার কথা ছিল। সবকিছু ঠিকঠাক হলে বসানো হতো বিয়ের পিঁড়িতে। কিন্তু তা আর হলো না। তার আগেই প্রতিবেশী যুবক নাজিম উদ্দিন পাশার দায়ের কোপে নৃশংসভাবে খুন হয়ে চিরতরে বিদায় নিতে হলো তরুণী নাজনিনের।

জানা গেছে, ওই কিশোরীকে একতরফাভাবে ভালোবাসতো ঘাতক নাজিম উদ্দিন পাশা। সর্বশেষ প্রেম নিবেদন ও প্রত্যাখ্যান হওয়ায় ক্ষোভের বশবর্তী হয়ে এমন নৃশ্যংস ঘটনা ঘটিয়েছে ঘাতক নাজিম উদ্দিন পাশা। দুই বছর আগেও নাজমিনকে উত্ত্যক্ত করতো নাজিম। পরে পারিবারিকভাবে নিষ্পতি হয়ে যায় বিষয়টি। মঙ্গলবার সকালে নাজিমকে গৃহস্তলি কাজ করতে দিয়ে স্ত্রীকে নিয়ে সামসুল হক চৌধুরী নিজেদের নতুন বাড়ি দেখতে যান। বাড়ি একা পেয়ে নাজিম ঘরের ভেতর টিভি দেখতে থাকা নাজমিনের ঘাড়ে একাধিকেোকপ দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু ঘটে।

এদিকে, অভিযুক্ত নাজিম উদ্দিন পাশার গ্রেপ্তারের খবর পেয়ে থানায় ছুটে আসেন নিহত তরুণীর বড়ভাই রেদওয়ান। তিনি ঘাতক নাজিম উদ্দিন পাশার সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান। বালিঙ্গা গ্রামে এমন নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন শেওলা ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন। তিনিও চান খুনি নাজিম উদ্দিন পাশার দৃষ্টান্তমূলক শাস্তি।

উল্লেখ্য, ঘাতক নাজিম উদ্দিন পাশার বাড়ি মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর গ্রামে। তবে, সে পরিবারের সাথে দীর্ঘদিন ধরে বালিঙ্গায় তার নানার বাড়িতে বসবাস করছিল।

শেয়ার