Top

যশোর সেনানিবাসে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

১৭ মার্চ, ২০২১ ৪:২৭ অপরাহ্ণ
যশোর সেনানিবাসে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
যশোর প্রতিনিধি :

যশোর ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক তত্বাবধানে সারাদেশের ন্যায় যথাযথ আনন্দ, উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

বুধবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকীতে যশোর সেনানিবাসে এ উদযাপন করা হয়।

শিশুদের প্রতি বঙ্গবন্ধুর অপরিসীম ভালোবাসার কারণেই এ দিনটিকে জাতীয়ভাবে শিশু দিবস হিসেবে পালন করা হয়ে থাকে। সারা জীবন বঙ্গবন্ধু যেমনিভাবে শিশুদের ভালোবেসে গেছেন একইভাবে প্রতিটি বাঙ্গালী শিশুর মননে বঙ্গবন্ধু চেতনা ও আদর্শ প্রতিপালিত হয়ে আসছে। তাই এ দিবসটি উপলক্ষে যশোর সেনানিবাসের প্রধান প্রবেশদ্বার সমূহ ব্যানার, ফেস্টুন দিয়ে বর্নিল সাজে সজ্জিত করা হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় বর্ণিল আলোকসজ্জার ব্যবস্থা করার পাশাপাশি সেনানিবাসের অভ্যন্তরের সড়ক সমূহও রঙ্গিন পতাকা দ্বারা সুসজ্জিত করা হয়। সেনানিবাসের সকল ইউনিটে আলোচনা সভা, তথ্যচিত্র প্রদর্শন, উন্নত খাবার পরিবেশন ও মসজিদসমূহে বিশেষ মোনাজাতের ব্যবস্থা করা হয়েছে।

যশোর সেনানিবাসের অভ্যান্তরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সকল অফিসার, জেসিও, বিভিন্ন পদবীর সৈনিক এবং বেসামরিক ব্যক্তিবর্গের অংগ্রহণে আজ (বুধবার) সকালে ব্যানার ও ফেস্টুন সহকারে বর্নিল শোভাযাত্র অনুষ্ঠিত হয়।

উক্ত শোভাযাত্রাটির উদ্বোধন করেন যশোর সিএমএইচ এর ব্রিগেডিয়ার জেনারেল মোরশের্দ রশীদ।

এছাড়াও গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়াস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে তিন বাহিনীর একটি সশস্ত্র দল কর্তৃক পুস্পস্তবক অর্পন এবং বিশেষ দোয়া মাহফিল ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশের তিন বাহিনীর প্রধানগণ এবং জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার যশোর মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার, এনডিসি,এইচডিএমসি, এএফডব্লিউসি,পিএসসি,জি উপস্থিত ছিলেন।

শেয়ার