Top

বোলিংয়ে মুজিবের ভেলকি, ব্যাটিংয়ে দায়িত্বশীল রাসেল

২৭ আগস্ট, ২০২০ ৭:০৫ পূর্বাহ্ণ
বোলিংয়ে মুজিবের ভেলকি, ব্যাটিংয়ে দায়িত্বশীল রাসেল

তারকাখচিত দল গড়েও চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) শুরুটা সন্তোষজনক করতে পারেনি জ্যামাইকা তালাওয়াজ। নিজেদের প্রথম ম্যাচ জিতলেও, পরপর দুই ম্যাচ হেরে গিয়ে পয়েন্ট টেবিলেও নিচের দিকে নেমে গিয়েছিল। তবে চতুর্থ ম্যাচে এসে ঘুরে দাঁড়িয়েছে আন্দ্রে রাসেলের দল।

মঙ্গলবার রাতে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে ৫ উইকেটের সহজ জয় পেয়েছে জ্যামাইকা। বল হাতে মুজিব উর রহমান, ফিদেল এডওয়ার্ডস, সন্দ্বীপ লামিচানেদের নিয়ন্ত্রিত পারফরম্যান্সের পর ব্যাটিংয়ে বাকি কাজ সেরেছেন আন্দ্রে রাসেল, ক্রুমাহ বোনাররা।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রানের বেশি করতে পারেনি গায়ানা। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন রস টেলর, নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ১৫ রান। শেষদিকে আফগান পেসার নবীন উল হক ২০ বলে ২০ রান করলে কোনোমতে ১০০ পার হয় তাদের দলীয় সংগ্রহ।

বল হাতে ৩টি করে উইকেট শিকার করেছেন এডওয়ার্ডস ও মুজিব। নিজের চার ওভারের স্পেলে এক মেইডেনের পাশাপাশি মাত্র ১১ রান খরচ করেছেন মুজিব। চার ওভারে ১২ রান খরচায় ১ উইকেট নিয়েছেন লামিচানে, রাসেলের ঝুলিতেও গেছে একটি উইকেট।

লো স্কোরিং ম্যাচে রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান জ্যামাইকার ওপেনার চ্যাডউইক ওয়ালটন। তবে গ্লেন ফিলিপস ২৬, জার্মেইন ব্ল্যাকউড ২৩, ক্রুমাহ বোনার ৩০ ও আন্দ্রে রাসেল অপরাজিত ২৩ রান করে দুই ওভার হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

দিনের অন্য ম্যাচে এভিন লুইসের ৬০ বলে ৮৯ রানের ইনিংসে ভর করে বর্তমান চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টসকে ৬ উইকেটে হারিয়েছে সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। আগে ব্যাট করে ১৫১ রান করেছিল বার্বাডোজ। লুইসের আসর সর্বোচ্চ ইনিংসে ৩ বল হাতে রেখেই ম্যাচ জিতেছে সেইন্ট কিটস।

শেয়ার