Top

সাড়ে চার কেজি স্বর্ণসহ আটক ২

২১ মার্চ, ২০২১ ১১:২২ পূর্বাহ্ণ
সাড়ে চার কেজি স্বর্ণসহ আটক ২
যশোর প্রতিনিধি :

যশোর সদরের বাহাদুরপুর  বাজার  এলাকা থেকে  ১৩ টি স্বর্ণের বারসহ  দুই জন স্বর্ণপাচারকারীকে আটক করেছে ৪৯ বিজিবির বিশেষ টহল দল।

শনিবার (২০ মার্চ) দুপুর সোয়া ১২ টার দিকে শরীয়তপুর হতে বেনাপোলগামী ফেম পরিবহনের একটি যাত্রীবাহী  তল্লাশী করে সন্ধেহভাজন ২ জন ব্যক্তিকে এই স্বর্ণ সহ আটক করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৪ কেজি ৫৪০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ১৭ লক্ষ ৮০ হাজার টাকা। আটকৃতরা হলো  রাজবাড়ি জেলার  বালিয়াকান্দি থানার খালখোলা গ্রামের  মোঃ বাহাদুর মন্ডলের ছেলে মোঃ আক্তার মন্ডল(৩০) ও  রাজবাড়ি সদর থানার হোগলাডাংগী গ্রামের মৃত আব্দুল গনি মিজির ছেলে  মোঃ হোসেন মিজি(৩৭)।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায় লে. কর্ণেল সেলিমরেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে  ৪৯ বিজিবির যশোর হেড কোয়ার্টারের সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেনের নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে শরীয়তপুর হতে বেনাপোলগামী ফেম পরিবহনের একটি যাত্রীবাহী বাস যশোর-মাগুড়া মহাসড়কের বাহাদুরপুর বাজার এলাকায় তল্লাশী করে  বাসে থাকা সন্ধেহভাজন ২ জন ব্যক্তিকে আটক করা হয়।

পরবর্তীতে তাদের দেহ তল্লাশী করে পায়ের স্যান্ডেলের মধ্যে লুকায়িত অবস্থায় ৪ কেজি ৫৪০ গ্রাম ওজনের ১৩ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, উক্ত স্বর্ণের বারগুলি ভারতে পাচারের উদ্দেশ্যে ঢাকা হতে বিভিন্ন পরিবহনে মাওয়া ফেরী ঘাটে নিয়ে এসে শরীয়তপুর টু বেনাপোলগামী ফেম পরিবহন বাসে উঠেছিল। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ১৭ লক্ষ ৮০ হাজার টাকা।

আটক স্বর্ণ পাচারকারীদের বিরুদ্ধে মামলা দিয়ে যশোর কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও উদ্ধারকৃত স্বর্ণের বার গুলো যশোর কাস্টমস হাউজে জমা দেওয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

শেয়ার