Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বেনজেমার জোড়া গোলে বার্সাকে ছাড়িয়ে গেল রিয়াল

২১ মার্চ, ২০২১ ১২:৫০ অপরাহ্ণ
বেনজেমার জোড়া গোলে বার্সাকে ছাড়িয়ে গেল রিয়াল

সেল্টা ভিগোর মাঠে বালাইদসকে শিরোটা প্রত্যাশীদের জন্য বড় এক পরীক্ষাই ধরা হয় লা লিগায়। এই গেল মৌসুমেই তো, এখানে পয়েন্ট খুইয়েই শিরোপার দৌড় থেকে ছিটকে গিয়েছিল বার্সালোনা। সেই বালাইদসকে শনিবার রাতে রিয়াল জিতল হেসেখেলে। জোড়া গোল করে যার প্রধান নায়ক ছিলেন করিম বেনজামা। ৩-১ গোলেন এই জয় নিয়ে তার দল আবারও বার্সালোনাকে টপকে চলে এসেছে লিগের দ্বিতীয় অবস্থানে।

প্রতিপক্ষের মাঠে রিয়ালকে গোলের জন্য অবশ্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ২০ মিনিটেই দলকে এগিয়ে দেন বেনজামা। টনি ক্রুসের পাস থেকে দারুণ এক কৌণিক শটে লক্ষ্যভেদ করেন তিনি।

মাঝে চোট পড়েছিলেন ফরাসি এই স্ট্রাইকার, তার আগে পরে এ নিয়ে টানা আট ম্যাচে গোল করা হলো তার। জোড়া গোলের অপেক্ষাও খুব বেশি সময় করতে হয়নি তাকে। ১০ মিনিটে প্রতিপক্ষের ভুলে রিয়ালের ব্যবধান বাড়ান সুযোগসন্ধানী বেনজামা। প্রতিপক্ষ বিপদসীমার একটু সামনে রেনাতো তাপিয়ার দুই পায়ের মাঝ দিয়ে পাস বাড়ান ক্রুস, গোল করেন বেনজামা। চলতি লিগে এটি তার ১৭ তম গোল। ৪০ মিনিটে দেনিস সুয়ারেজের ক্রসে সান্তি মিনার গোলে ব্যবধান কমিয়ে অবশ্য স্বাগতিক সেল্টা লড়াইয়ের আভাস দিচ্ছিল ভালোভাবেই।

বিরতির পর বলের দখল বাড়ায় সেল্টা, প্রতি আক্রমণে ত্রাসও ছড়াচ্ছিল রিয়াল রক্ষণে। ৬৩ মিনিটে ইয়াগো আসপাসের দূরপাল্লার শটটা ঠেকিয়ে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া দলকে বিপদমুক্ত রাখেন। আসপাসকে এরপর এগিয়ে যেতে দেয়নি দুর্ভাগ্য। ৮২ মিনিটে তার দারুণ এক ফ্রি কিক প্রতিহত হয় পোস্টে।

এক গোলের অগ্রগামিতা ধরে রাখতে এরপর রক্ষণে আরও জমাট হয়ে বসে রিয়াল। প্রতি আক্রমণে শেষ দিকে আদায় করে নেয় তিন পয়েন্ট নিশ্চিত করা গোলটাও। তার কৃতিত্ব পুরোটাই বেনজেমার। হ্যাটট্রিকের দুয়ারে থেকেও গোল নিশ্চিত করতে প্রতিপক্ষ বক্সে বলটা বাড়ান মার্কো অ্যাসেনসিওর কাছে। আলতো টোকায় রিয়ালের জয়টা নিশ্চিত করেন স্প্যানিশ এই উইঙ্গার।

এই জয়ের ফলে ২৮ ম্যাচ থেকে ৬০ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ উঠে এসেছে তালিকার দুইয়ে। টপকে গেছে এক ম্যাচ কম খেলা বার্সাকে। অ্যাটলেটিকো থেকে তিন পয়েন্টে পিছিয়ে আছে দলটি। বার্সা আর অ্যাটলেটিকো, দুই দলই অবশ্য খেলেছে একটি করে কম ম্যাচ।

শেয়ার