Top

প্রশাসনের আশ্বাসে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের ধর্মঘট প্রত্যাহার

২৩ মার্চ, ২০২১ ৪:১২ অপরাহ্ণ
প্রশাসনের আশ্বাসে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের ধর্মঘট প্রত্যাহার
সিরাজগঞ্জ প্রতিনিধি :

প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন ধর্মঘট প্রত্যাহার করায় উত্তরাঞ্চলের প্রধান নৌবন্দর সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী তেল ডিপো থেকে সাড়ে ৩ ঘণ্টা পর তেল উত্তোলন শুরু হয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে তেল ডিপো এলাকায় গিয়ে শ্রমিক নেতাদের সঙ্গে পুলিশ কথা বললে তারা ধর্মঘট প্রত্যাহার করে নেয়।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাঘাবাড়ী বন্দরে এসে ছিনতাই হওয়া তেল উদ্ধার এবং দোষীদের গ্রেফতারের আশ্বাস দিয়েছেন। এ আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, গত ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাঘাবাড়ী ডিপো থেকে লালমনিরহাট যাওয়ার পথে বগুড়া জেলার শেরপুর উপজেলা এলাকায় সাড়ে ১৩ হাজার লিটার তেলসহ ট্যাংকলরি ছিনতাইয়ের ঘটনা ঘটে। পরে শেরপুর থেকে পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার হাজার লিটার তেলসহ ট্যাংকলরি উদ্ধার করে শ্রমিকরা। এ সময় ট্যাংকলরির চালক ও হেলপারকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এ ঘটনায় শেরপুর থানায় তেল ও ট্যাংকলরির মালিক মুন্না ফকির বাদী হয়ে চালক ও হেলপারের বিরুদ্ধে ছিনতাই মামলা করে।

কিন্তু ২৮ দিনেও ওই তেল উদ্ধার করতে পারেনি পুলিশ। এ তেল উদ্ধার ও ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিচারের দাবিতে পূর্ব নির্ধারিত অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচি মঙ্গলবার সকাল ৯টা থেকে পালন করছিল শ্রমিকরা।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীদ মাহমুদ বলেন, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে তেল ডিপো এলাকায় গিয়ে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বললে তারা ধর্মঘট প্রত্যাহার করে নেয়। শ্রমিক ইউনিয়নের ধর্মঘট প্রত্যাহারের পর বাঘাবাড়ী তেল ডিপো থেকে তেল উত্তোলন শুরু করায় উত্তরবঙ্গের ১৬ জেলায় তেল সরবরাহ চালু হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার