Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

এবার এমএফএস-এর অপব্যবহার রোধে রংপুরে বিকাশের কর্মশালা

২৪ মার্চ, ২০২১ ৭:২৭ অপরাহ্ণ
এবার এমএফএস-এর অপব্যবহার রোধে রংপুরে বিকাশের কর্মশালা

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মত গুরুত্বপূর্ণ, প্রয়োজনীয় এবং বহুল ব্যবহৃত সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা তৈরিতে এবার রংপুরে আইন প্রয়োগকারী সংস্থা ও বিকাশ প্রতিনিধিদের নিয়ে সমন্বয় কর্মশালা আয়োজন করে বিকাশ।

রংপুর মেট্রোপলিটন পুলিশ এর শতাধিক সদস্য ও বিকাশের শতাধিক এজেন্ট উক্ত কর্মশালায় অংশগ্রহণ করেন। কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএস এর ব্যবহার নিশ্চিত করতে একই সাথে মানি লন্ডারিং প্রতিরোধে সারাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে এবার রংপুরে এই সমন্বয় কর্মশালা আয়োজিত হ’ল।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম। বিকাশের হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম এই সমন্বয় কর্মশালা পরিচালনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান ও মো: আবু মারুফ হোসেন সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। কর্মশালায়, আর্থিক খাতে অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে সচেতনতার মাধ্যমে কমপ্লায়েন্স পরিপূর্ণরূপে পালনের উপর গুরুত্বারোপ করা হয়।

এমএফএস সেবার অপব্যবহার রোধে এবং তা প্রতিরোধে সচেতনতা তৈরিতে এজেন্টরা কিভাবে ভূমিকা রাখতে পারেন, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করতে পারেন, ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয় কর্মশালায়।

শেয়ার