Top

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আলপনার রঙে রাঙিয়েছে রংপুরের সড়ক

২৪ মার্চ, ২০২১ ৭:৩৪ অপরাহ্ণ
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আলপনার রঙে রাঙিয়েছে রংপুরের সড়ক
রংপুর প্রতিনিধি :

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রংপুরের গুরুত্বপূর্ণ সড়কগুলো আলপনার রঙে রাঙিয়ে তোলার কাজ শুরু করেছে সেচ্ছাসেবী সংগঠন উই ফর দেম। বুধবার দুপুরে রংপুর জেলা প্রশাসনের আয়োজনে নগরীর বঙ্গবন্ধু সড়ক, কালেক্টরেট সুরভি উদ্যান সড়ক, টাউন হল চত্বর সড়ক এবং স্টেডিয়াম সড়কে একযোগে আলপনার কাজ শুরু করেন সংকঠনের কর্মীরা।

রংপুরের স্বেচ্ছাসেবী সংগঠন উই ফর দেমের কর্মীরা রঙিন হবে রংপুর প্রতিপাদ্যকে নিয়ে তাদের প্রায় শতাধিক চারুশিল্পী ও স্বেচ্ছাসেবীরা দুপুর থেকে তুলি হাতে কাজ শুরু করেন। চলবে রাত পর্যন্ত। আলপনা উৎসব দেখতে ভিড় করছেন রংপুরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পরিবারের সাথে শিশুসহ স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীরা এই আলপনা উৎসব দেখতে আসছেন।

উই ফর দেমের প্রতিষ্ঠাতা জীবন ঘোষ জানান, আলপনা আঁকার জন্য নির্ধারণ করা চার সড়কের সঙ্গে আমাদের আন্দোলনের ইতিহাস রয়েছে। আমরা আলপনার রঙে মহান মুক্তিযুদ্ধের আবেগ, স্মৃতি ও শোককে ফুটিয়ে তুলতে চাই। নতুন প্রজন্মের কাছে আমাদের নিজস্বতার গল্পকে জানাতে চাই। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে আলপনা উৎসব করা হচ্ছে। গুরুত্বপূর্ণ চারটি সড়কের প্রত্যেক অংশে লম্বায় ১২০ ফুট এবং প্রস্থ ১৫ ফুট করে আলপনা করা হচ্ছে।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, প্রশাসনের পক্ষ থেকে উৎসবের সার্বিক নির্দেশনা দিয়ে যাচ্ছি। এই আলপনা উৎসব রংপুরের ঐতিহ্যকে স্মরণ করিয়ে দিবে । স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রংপুরকে রঙ্গীন করে সাঁজাতে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

শেয়ার