Top

সংঘর্ষে নিহত আব্দুল জলিলকে দলীয় কর্মী দাবি আ’লীগের

২৫ মার্চ, ২০২১ ৫:৫২ অপরাহ্ণ
সংঘর্ষে নিহত আব্দুল জলিলকে দলীয় কর্মী দাবি আ’লীগের
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার সদিয়া চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে নিহত আব্দুল জলিলকে (৩৮) নিজেদের কর্মী দাবি করেছে এনায়েতপুর থানা আওয়ামী লীগ। সেইসাথে নির্মম ও নৃশংস এ হত্যাকাণ্ডের দায়ভার জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাসের ওপর চাপিয়েছে তারা।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুর ১২টায় এনায়েতপুর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বজলুর রশিদের সভাপতিত্বে এনায়েতপুর থানা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, বুধবার (২৪ মার্চ) এনায়েতপুর থানার সদিয়া চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ভোটগ্রহণের পর গণনা শুরু হয়। গণনার শেষ পর্যায়ে সাবেক মন্ত্রী, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস সমর্থিত প্রার্থী সিরাজুল ইসলাম মাস্টার ও মনিরুজ্জামান মনিরের পরাজয় হচ্ছে জেনে আব্দুল লতিফ বিশ্বাস নিজে উপস্থিত থেকে তার ভাতিজা নান্নু বিশ্বাস এবং ছেলে মিঠু বিশ্বাসের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেন।

একপর্যায়ে তারা সদিয়া চাঁদপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আব্দুল জলিলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, গত ১৬ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস তাকে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দেন। এ বিষয়ে জেলা আওয়ামী লীগকে লিখিত অভিযোগও করে জানানো হয়েছে।

এদিকে, ভোট গণনার সময় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে তিনিও ভেতরে ছিলেন দাবি করে তার বিরুদ্ধে এসব অভিযোগ অস্বীকার করেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস। সেইসাথে তাকে হত্যার উদ্দেশ্যে সম্মেলনস্থলের বাইরে আব্দুস ছালাম ফকির ও বদিউজ্জামানের নেতৃত্বে দেশিয় অস্ত্র নিয়ে মহড়া দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

তবে ভোট গণনা শেষে বিজয়ী ও পরাজিত প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। কিন্তু সংঘর্ষের সময় আব্দুল জলিলকে কে বা কারা কুপিয়ে হত্যা করে রাস্তায় লাশ ফেলে রেখে যায়। এ ঘটনার সঙ্গে তিনি বা তার পরিবারের কোনো সদস্য জড়িত নয় বলে উল্লেখ করে হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। নিহত আব্দুল জলিল আওয়ামী লীগ কর্মী ছিল কিনা সে বিষয়েও তিনি অবগত নন বলে জানিয়েছেন।

শেয়ার