Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত ২ হাজর ৫২৩জন, ২৩ মৃত্যু

২৯ মে, ২০২০ ৮:৪৫ পূর্বাহ্ণ
২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত ২ হাজর ৫২৩জন, ২৩ মৃত্যু

দেশে গত ২৪ ঘন্টা করোনায় নতুন আক্রান্ত ২ হাজার৫২৩ জন, মৃত্যু ২৩জন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।

শুক্রবার (২৯ মে) মহাখালীতে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিংয়ে অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪৯ টি প্রতিষ্ঠানে ১১ হাজার ৩০১ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো ২ হাজার ৫২৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৩ জন। যাদের মধ্যে ১৯ জন পুরুষ এবং ৪ জন মহিলা।

মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮২ জনে। বয়সভিত্তিক বিশ্লেষণে- ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন । বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রামে ৯ জন, রংপুরে ২ জন, বরিশালে ১ জন এবং সিলেটে ১ জন।

গত ২৪ ঘণ্টায় আরো ৫৯০জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৯ হাজার ১৫জন সুস্থ হলেন।

শেয়ার