Top

শ্যামনগরে নদী ভাঙন পরিস্থিতি উদ্বেগজনক

৩০ মার্চ, ২০২১ ৭:১৯ অপরাহ্ণ
শ্যামনগরে নদী ভাঙন পরিস্থিতি উদ্বেগজনক

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দূর্গাবাটি এলাকায় মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে নতুন করে নদী ভাঙ্গন। এখানে নদী ভাঙন পরিস্থিতি উদ্বেগজনক আকার ধারণ করেছে। দ্রুত সংস্কার করা না গেলে বুড়িগোয়ালিনী ইউনিয়ন এর কয়েকটি এলাকা প্লাবিত হতে পারে বলে জানান এলাকাবাসী।

এলাকার সাবেক ইউপি সদস্য নীলকান্ত রপ্তান বলেন, এই রাস্তা যদি আবার ভাঙ্গে তবে হাজার হাজার মৎস্য ঘের নদী গর্ভে বিলীন হয়ে যাবে।

মঙ্গলবার সকাল থেকে বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ প্রচেষ্টায় এই ভাঙ্গন রোধ করার চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে, বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল বুড়িগোয়ালিনীসহ পার্শ্ববর্তী এলাকার সর্বস্তরের মানুষকে নদী ভাঙ্গনরোধে কাজে আসার জন্য আহ্বান করেছেন। তাছাড়া সরকারি বেসরকারি সংস্থাকে সহযোগিতার হাত বাড়ানোর জন্য আবেদন করেছেন।

সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য ডালিম কুমার ঘরামিও সকাল থেকে লোকজন নিয়ে বাঁধ মেরামতের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ডালিম কুমার ঘরামি সাংবাদিকদের বলেন, আমাদের সকলের প্রচেষ্টায় এইবাধ রক্ষা করা সম্ভব হবে। তবে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন রাজনীতিবীদ ও বেসরকারি সংস্থার সকল প্রতিনিধিদের সহযোগিতার হাত বাড়াতে হবে। তা না হলে রক্ষা করা সম্ভব হবে না এই বাধ।

অন্যদিকে, পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহনাজ পারভীন বলেন, দূর্গাবাটী এলাকার বাঁধ ভেঙ্গে যাওয়ার খবর পেয়ে চলে এসেছি। লোকজন নিয়ে এখানে জিও ব্যাগ ও বালির ব্যবস্থা করা হয়েছে। আমরা বাঁধ রক্ষায় প্রস্তুত আছি।

শেয়ার