Top
সর্বশেষ

আর্চারের আঙুলে পাওয়া গেল কাঁচের টুকরা

৩১ মার্চ, ২০২১ ২:০৮ অপরাহ্ণ
আর্চারের আঙুলে পাওয়া গেল কাঁচের টুকরা

ইঞ্জুরিটা বেশ ভুগিয়ে যাচ্ছিল জফরা আর্চারকে। টানা খেলে যাচ্ছিলেন কিন্তু স্বস্তি পাচ্ছিলেন না। তাই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ না খেলেই দেশে ফেরেন। আঙুলে ব্যথার জন্য অস্ত্রোপচার করে দেখা গেল সেখানে বিঁধে আছে কাঁচের টুকরা।

ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য সফরে গিয়েছিলেন আর্চার। দুইটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও আর্চার স্বরূপে ধরা দিতে পারেননি। তার সাদামাটা পারফর্মের পেছনে ছিল আঙুলের চোট। তাই সিরিজের মাঝপথেই সিদ্ধান্ত নেওয়া হয়, অস্ত্রোপচার করানো হবে এই ২৫ বছর বয়সী পেসারের।

দেশে ফিরেই শৈল্যবিদের ছুরি-কাঁচির নিচে যান আর্চার। আর সেখানেই বের হয়ে এসেছে আসল ঘটনা। তার আঙুলের ভেতর পাওয়া গিয়েছে ভাঙা কাঁচের টুকরা। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পরিচালক অ্যাশলে জাইলস আর্চারের এই ঘটনা নিশ্চিত করেছেন।

অ্যাশলে জানান, আর্চার তার ঘর পরিষ্কার করার সময়ে অসাবধনতাবশত তার হাত থেকে মাছের অ্যাকুরিয়াম পড়ে যায়। কাঁচের ওই অ্যাকুরিয়াম ভেঙেই আর্চারের আঙুলে ফুটে গিয়েছিল। ঘা শুকিয়ে গেলেও ব্যথা থেকে গিয়েছিল ওই কাঁচের টুকরার কারণে।

অ্যাশলের ভাষ্যমতে, ‘জানি, এটি ভয়ঙ্কর চক্রান্তের মতো শোনাবে এবং এই কথা বলা মাত্র টুইটারেও সমালোচনার ঝড় বয়ে যাবে তা আমি বুঝতে পারছি। সে (আর্চার) তার বাসায় ঘর পরিষ্কার করছিল। তার একটি মাছের অ্যাকুরিয়াম আছে। পরিষ্কার করার সময় সেটি তার হাত থেকে পড়ে যায় এবং হাত কেটে যায়।’

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) আর্চারের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। তিনি আছেন রাজস্থান রয়্যালসে। একই দলে আছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানও।

শেয়ার