Top

আবু আলীর ‘আকাশ থেকে জলে’ পাওয়া যাচ্ছে গ্রন্থমেলায়

০২ এপ্রিল, ২০২১ ৪:৪০ অপরাহ্ণ
আবু আলীর ‘আকাশ থেকে জলে’ পাওয়া যাচ্ছে গ্রন্থমেলায়
নিজস্ব প্রতিবেদক :

গণমাধ্যমকর্মী আবু আলীর ভ্রমণ বিষয়ক ‘আকাশ থেকে জলে’ গ্রন্থ এবারের গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে। বইটি প্রকাশ করেছেন জ্যোতি প্রকাশ। গ্রন্থটি শুধুমাত্র একটি ভ্রমণ বৃত্তান্ত নিয়ে নয়, বরং এর মধ্যে আরও কিছু আনুষাঙ্গিক বিষয় যুক্ত করা হয়েছে।

গ্রন্থটিতে বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থানের ভ্রমণ সংক্রান্ত চিত্তাকর্ষক তথ্য এবং সুচারু চিত্রাবলী সম্পর্কে ধারনা দেওয়া হয়েছে। সুন্দরবন, কক্সবাজার, হাওড় ও সিলেটের পর্যটনকেন্দ্রগুলোর বিশদ তথ্যপঞ্জী সন্নিবেশিত হয়েছে বইটিতে। বিশেষ করে দর্শনীয় স্থানগুলোর চিত্র, ইতিহাস এবং সংস্কৃতি তুলে ধরেছেন।

স্বল্প খরচে কিভাবে ভ্রমণ করা যায়, লেখক বইটিতে তা তুলে ধরেছেন তার স্বকীয় ভাষা এবং তার প্রাঞ্জলতার মাধ্যমে।

বইমেলায় বাংলা একাডেমির মূল চত্তরের ঢাকা রিপোর্টার্স ইউনিটির (৬৮৬) এবং ম্যাগনাম ওপাস (৫৬৮) নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির মূল্য ধরা হয়েছে ১৭৫ টাকা। তবে ২৫ শতাংশ ছাড়ে মেলায় পাওয়া যাচ্ছে।

পেশাগত জীবনে আবু আলী দৈনিক আমাদের সময় পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। এর আগে তিনি দৈনিক সংবাদ ও বার্তাসংস্থা এনএনবিতে কাজ করেছেন।

প্রসঙ্গত, লেখকের এটি তৃতীয় গ্রন্থ। এর আগে ২০২০ সালের একুশে বইমেলায় তার প্রথম ভ্রমণ সংক্রান্ত বই ‘মেঘ পাহাড়ের আলিঙ্গন’ এবং ২০১৮ সালে ‘শেয়ারবাজারের প্রাথমিক ধারণা’ প্রকাশিত হয়।

শেয়ার