Top
সর্বশেষ

কুমিল্লায় এমবিবিএস ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩৮৮ পরীক্ষার্থী

০২ এপ্রিল, ২০২১ ৭:৫৭ অপরাহ্ণ
কুমিল্লায় এমবিবিএস ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩৮৮ পরীক্ষার্থী
কুমিল্লা প্রতিনিধি :

শুক্রবার (২ এপ্রিল) কুমিল্লা মেডিকেল কলেজ কেন্দ্র ও কুমিল্লা সরকারি মহিলা কলেজ উপকেন্দ্রে এমবিবিএস ভর্তি পরীক্ষা পরীক্ষা গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় পাঁচ হাজার শিক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৩৮৮ জন।

সূত্র জানায়, কুমিল্লা মেডিকেল কলেজ কেন্দ্রে পরীক্ষার্থী ছিল তিন হাজার ২৫০ জন। এর মধ্যে অনুপস্থিত ছিল ২৪২জন। কুমিল্লা সরকারি মহিলা কলেজ উপকেন্দ্রে পরক্ষার্থী এক হাজার ৭৫০জন, অনুপস্থিত ছিল ১৪৬ জন পরীক্ষার্থী। কয়েক স্তর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়।

বাইরে অসংখ্য পুলিশ মোতায়েন রাখা হয়। কুমিল্লা মেডিকেল কলেজ কেন্দ্রের বাইরে সুশৃঙ্খলভাবে বসার জন্য অভিভাকদের জন্য চেয়ারের ব্যবস্থা করে কর্তৃপক্ষ। কুমিল্লা সরকারি মহিলা কলেজ উপকেন্দ্রের দায়িত্ব পালন করেন কুমিল্লা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. ইজাজুল হক।

তিনি জানান, ‘স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেওয়া হয়েছে। হলে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবুল কালাম আজাদ জানান, ‘পরীক্ষা  সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষে গত কয়েকদিন ধরে আমরা কঠোর পরিশ্রম করেছি। আমরা  হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছি। যেসব অভিভাবক ও শিক্ষার্থী মাস্ক পরেননি,  তাদেরকে মাস্ক দিয়েছি। বাইরে অভিভাবকদের বসার ব্যবস্থা করেছি।’

তিনি জানান, ‘ দুই কেন্দ্র ও উপকেন্দ্রে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুইজন ও স্বাস্থ্য অধিদপ্তরের দুইজন প্রতিনিধি পরীক্ষা পর্যবেক্ষণ করেন। পরীক্ষায় কোনও অনিয়ম হয়নি।’

শেয়ার