Top

করোনায় আক্রান্ত ৮২ বছরের মাকে মাঠে ফেলে দিল ছেলেরা

০৮ সেপ্টেম্বর, ২০২০ ৬:৫৬ পূর্বাহ্ণ
করোনায় আক্রান্ত ৮২ বছরের মাকে মাঠে ফেলে দিল ছেলেরা

লাঠি ছাড়া হাঁটতে পারেন না বৃদ্ধা। সম্প্রতি তার করোনা পজিটিভ এসেছে। তার পরই ছেলেরা তাকে বাড়ি থেকে বের করে ফেলে দিয়ে এসেছেন চাষের জমিতে। রাতে এই অমানবিক ঘটনার সাক্ষী থেকেছে তেলঙ্গানার ভেলেরু মণ্ডলের পিচারা গ্রাম।

৮২ বছরের ওই বৃদ্ধার নাম লাচ্চাম্মা। তার চারটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। সম্প্রতি তার করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়। তারপর পরীক্ষা করতেই জানা যায়, তিনি করোনা পজিটিভ। এই খবর পেতেই তার ছেলেরা তাকে করোনা কিটসহ ফেলে দিয়ে আসেন চাষের জমিতে থাকা কুয়োর পাশে।

সেই খবর পেয়ে শনিবার রাতে সেখানে ছুটে গিয়েছিলেন তার মেয়ে। লাচ্চাম্মার সঙ্গেই সারারাত সেখানে ছিলেন বলে জানিয়েছেন তার মেয়ে। পরের দিন মাকে সেখান থেকে নিয়ে যান তিনি।

সম্প্রতি এ রকম ঘটনা ঘটেছিল ওই রাজ্যেরই কামারেড্ডি জেলার বাশওয়াদাতে। সেখানে এক ব্যক্তির করোনাভাইরাসের জেরে মৃত্যু হওয়ায় কেউ এগিয়ে আসেননি সৎকারের জন্য। শেষে কয়েক জন মুসলিম যুবকের উদ্যোগে তার সৎকার হয়।

কর্নাটকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রোজ প্রায় ১৭০০-১৮০০ লোক আক্রান্ত হচ্ছেন সেখানে। মোট আক্রান্ত এক লাখ ৪২ হাজার ছাড়িয়েছে। এখনও পর্যন্ত সেখানে মৃত্যু হয়েছে ৮৯৫ জনের।

শেয়ার