Top
সর্বশেষ

মানিকগঞ্জে ৪র্থ দিনে কঠোর লকডাউন

১৭ এপ্রিল, ২০২১ ২:৪১ অপরাহ্ণ
মানিকগঞ্জে ৪র্থ দিনে কঠোর লকডাউন
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে চতুর্থ দিনের মতো কঠোরভাবে লকডাউন পালন করছে প্রশাসন। সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। সেই সাথে করোনার স্বাস্থ্য বিধি লঙ্ঘনের অপরাধের মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস।

বেলা বাড়ার সাথে সাথে মানিকগঞ্জের বাসস্ট্যান্ড এলাকায় বেশ কঠোর ভাবে লকডাউন লক্ষ করা গেলেও ব্যাপক হারে লোকজনকে চলাচল করতে দেখা গেছে। তবে কয়েকজনের মধ্যে মাস্কের ব্যবহার না থাকলেও প্রায় সকলকেই মাস্ক পড়ে থাকতে দেখা গেছে। জেলা শহরের বিভিন্ন সড়ক ছাড়াও পুলিশকে বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা আরিচা মহাসড়কে লক ডাউনের দায়িত্ব পালন করতে দেখা যায় এবং মহাসড়কে কংক্রিটের বেরীকেট বসানো হয়েছে। এছাড়াও মুভিং পাস বা জরুরি কাজের অনুমতি ছাড়া কেউ বাইরে গেলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে পথচারীদের মধ্যে মাস্কের ব্যাবহার না থাকায় অনেককেই অর্থ দন্ড দেয়া হয়েছে এবং বাসস্ট্যান্ড সংলগ্ন বেশ কিছু ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনও করেছেন জেলা প্রশাসক।

অপরদিকে শহরের শপিং সেন্টার ও দোকানপাট যথারীতি বন্ধ রাখা হয়েছে।

উল্লেখ্য মহাসড়কে জরুরি কাজে নিয়োজিত যানবাহন ছাড়া কোন যানবাহন চলতে দেওয়া হচ্ছেনা। সেই সাথে ব্যাবের গাড়িকে টহল দিতে দেখা গেছে।

তবে জেলা শহরের বাসস্টপিস হতে মফস্বল গামী রিকশা, অটোরিকশা ও সিএনজি চালিত পরিবহন স্বাভাবিক ভাবেই চলতে দেখা যায়।

শেয়ার