Top
সর্বশেষ

সিলেটে একদিনে শনাক্ত ১৩০, মৃত্যু ৩

১৯ এপ্রিল, ২০২১ ৩:৩৫ অপরাহ্ণ
সিলেটে একদিনে শনাক্ত ১৩০, মৃত্যু ৩

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়াল ৩১৪ জনে। একই সময় ১৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পাশাপাশি সুস্থ্ হয়েছেন আরও ১২৭ জন।

সোমবার (১৯ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৫৬৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ১২ হাজার ৪৩৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬৭৫ জন, হবিগঞ্জে ২ হাজার ২৩৪ জন এবং মৌলভীবাজারে ২ হাজার ২২২ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ১৩০ জন করোনা রোগীর ৮৯ জনই সিলেট জেলার বাসিন্দা। এ ছাড়া সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ৩ জন এবং মৌলভীবাজারে ১৪ জন করোনা শনাক্ত হয়েছে। এ সময় নতুন করে ১২৭ জন সুস্থ হয়ে ওঠেছেন। যাদের মধ্যে ৮৬ জন সিলেট জেলার, ২৩ জন সুনামগঞ্জের, হবিগঞ্জের একজন ও মৌলভীবাজার জেলার ১৭ জন। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৭ হাজার ৫৪৫ জন। যার মধ্যে সিলেটের ১১ হাজার ১৭৩ জন, সুনামগঞ্জের ২ হাজার ৫৭৭ জন, হবিগঞ্জের ১ হাজার ৭৬৮ জন এবং মৌলভীবাজারের ২ হাজার ২৭ জন।

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ জন রোগী। তাদের সকলেই সিলেট জেলার বাসিন্দা। সিলেট বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ৩১৪ জন। এর মধ্যে সিলেট জেলার ২৪৪ জন, সুনামগঞ্জের ২৬ জন, হবিগঞ্জের ১৮ জন এবং মৌলভীবাজারের ২৬ জন।

এদিকে সিলেটের চার জেলা মিলে ৩১৮ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ৩০০ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৩ জন, হবিগঞ্জে ১২ জন ও ৩ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন।

এ ছাড়া সিলেট বিভাগে ৯৫ জনকে নতুন করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যাদের ৯৪ জনই সিলেট জেলার বাসিন্দা ও একজন মৌলভীবাজার জেলার।

শেয়ার