Top
সর্বশেষ

পরশুরামে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাঁই

১৯ এপ্রিল, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ
পরশুরামে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাঁই
ফেনী প্রতিনিধি :

ফেনীর পরশুরামের বক্সমাহমুদ ইউনিয়নের বক্সমাহামুদ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে মুদি,ঔষধ,ফার্নিচার ও স্বর্ণ দোকানসহ প্রায় অর্ধশতাধিক দোকান আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে।

সোমবার রাত সাড়ে তিনটার দিকে বক্সমাহমুদ বাজারের মামুন ও জসিম পাটোয়ারী মার্কেটে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে। প্রাথমিকভাবে অগ্নিকান্ডের কোন কারণ জানা যায়নি তবে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস পরশুরাম উপজেলা শাখার কর্মকর্তা সারাং মারামা।

বক্সমাহামুদ বাজারের জিরো পয়েন্ট থেকে মসজিদ রোড় হয়ে ভিতরের বাজার পর্যন্ত ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস পরশুরাম, ফুলগাজী,ছাগলনাইয়া ও ফেনীর চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে একসাথে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অন্যথায় পুরো বাজার পুড়ে ছাঁই হয়ে যেতো বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা।

বাজারের নৈশপ্রহরী কালাম জানায়, মামুন ও জসিম পাটোয়ারী মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের সুত্রপাত হয়। ধীরে ধীরে তা জিরো পয়েন্ট থেকে মসজিদ রোডের সবকটি দোকানে আগুন লাগে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়রীরা জানান, রমজান উপলক্ষে অনেকে ঋন করে লক্ষ লক্ষ টাকা পুঁজি দিয়ে নতুন ভাবে ব্যবসায় গোঁছানোর জন্য মালামাল উঠিয়াছে। কিন্তু ভয়াবহ অগ্নিকান্ডে তাদের সকল স্বপ্ন ধুলিসাৎ হয়ে যায়। সব কিছু হারিয়ে পথে বসার অবস্থা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। অগ্নিকান্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে জানান সারাং মারমা ।

এদিকে স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রসাশন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

শেয়ার