Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ের লিচু গাছটি পরিদর্শন করলেন ইউএনও ও কৃষি অফিসার

২২ এপ্রিল, ২০২১ ৬:১২ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ের লিচু গাছটি পরিদর্শন করলেন ইউএনও ও কৃষি অফিসার
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও সদর উপজেলার ছোটবালিয়া সিংগিয়া কলোনিপাড়া গ্রামে আব্দুর রহমানের সেই লিচু গাছ পরিদর্শন করেছেন সদর ইউএনও আব্দুল্লাহ আল মামুন ও কৃষি কর্মকর্তা মনোয়ার হোসেন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে তাঁর সেখানে যান। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান নূরে আলম মুক্তি, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে কথা বলেন তারা।

৫ বছর বয়সী ওই ছোট লিচু গাছটিতে ১৭টি লিচু ও একটি আম ধরেছিল। কিন্তু আমটি ছিড়ে ফেলায় এখন শুধু লিচুগুলি রয়েছে। ইউএনও গাছটির চারিদিকে ঘিরে দেওয়ার নির্দেশ দেন ।

আমটি কে ছিড়ে ফেলেছে তা জানতে তিনি উপস্থিত সকলের সাথে কথা বলেন এবং সাক্ষ্য গ্রহণ করেন। অভিযোগ পেলে তিনি এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

উল্লেখ্য যে, ওই গ্রামের আব্দুর রহমান (মটকি)’র বাড়িতে ওই লিচু গাছে ১৭টি লিচুর সাথে একটি আম ধরতে দেখা যায়। বিষয়টি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে ঘটনাটি দেখার জন্য হাজারও মানুষ সেখানে ভীড় করে। কৃষি বিভাগের আমটি নিয়ে গবেষণা করার কথা থাকলেও আমটি ছিড়ে ফেলায় তা আর সম্ভব হয়নি। তবে এই লিচু গাছটিরও ক্ষতি করার আশংকা থাকায় সতর্ক দৃষ্টি রাখার ও ঘেরা দেওয়ার কথা বলেন ইউএনও।

শেয়ার