Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বরগুনায় খেয়া ইজারাদারদের বিরুদ্ধে ডাবল ভাড়া আদায়ের অভিযোগ

২৩ এপ্রিল, ২০২১ ২:৩৫ অপরাহ্ণ
বরগুনায় খেয়া ইজারাদারদের বিরুদ্ধে ডাবল ভাড়া আদায়ের অভিযোগ
বরগুনা প্রতিনিধি :

লকডাউনের মধ্যেও অতিরিক্ত যাত্রী নিয়ে বরগুনা সদর উপজেলার আওতাধীন বেশ কয়েকটি খেয়া চলাচল করছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সীমিত আকারে লোক নিয়ে পারাপারের কথা থাকলেও অতিরিক্ত যাত্রী নিয়ে খেয়া চলাচল করে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে আগের ভাড়া ১৫ টাকার জায়গায় ২০ টাকা উঠানোর কথা থাকলেও জনপ্রতি ইজারাদার নিচ্ছে ৩০ টাকা। অতিরিক্ত ভাড়া আদায় করায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ফুলঝুড়ি খেয়া পার হওয়া মিজানুররহমান সুমন বলেন, ভাই লকডাউনের মধ্যে এমনিতেই আমাদের আয় ইনকাম কম এর মধ্যে আমরা একটু বাজার ঘাট করতে আসি বাজারে। কিন্তু ইজারাদাররা ডাবল ভাড়া নেয় যা আমাদের দিতে অনেক কষ্ট হয়। ১৫ টাকার জায়গায় আমাদের কাছ থেকে ৩০ টাকা নেয় এটা আমাদের সামর্থের বাইরে।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে ফুলঝুড়ি খেয়াঘাটের ইজারাদার কালাম মিয়া বলেন, লকডাউনের মধ্যে উপজেলা নির্বাহি অফিসার আমাদের ২০ জন করে লোক নিয়ে খেয়া চলাচল করতে বলেছে এবং জনপ্রতি ২০ টাকা করে উঠাতে বলেছে। অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জনপ্রতি ২৫ থেকে ৩০ টাকা করে আমরা উঠাই অনেকে আবার ২০ টাকাও দেয়।

এ বিষয়ে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার জানিয়েছেন, ভাড়া অথবা খেয়া চলাচলের বিষয়ে নির্ধারিত করবে জেলা পরিষদ। ইজারাদার মিথ্যা বলে আমার দোহাই দিয়েছে। তবে অতিরিক্ত ভাড়া নিয়ে থাকলে আমি মোবাইল কোর্টের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেব।

শেয়ার