Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

যশোরে পালিয়ে যাওয়া আটক ১০ জনের ৬ জনকে রেড জোনে

২৭ এপ্রিল, ২০২১ ১২:০৯ অপরাহ্ণ
যশোরে পালিয়ে যাওয়া আটক ১০ জনের ৬ জনকে রেড জোনে
যশোর প্রতিনিধি :

যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ১০ জন করোনা রোগীকে ২৪ ঘন্টার মধ্যে আটক করে ৬ জনকে যশোর জেনারেল হাসপাতালে ফেতর এনে তাদের রেড জোনে রাখা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

তারা হলো যশোর শহরের ওয়াপদা গ্যারেজ পাড়ার মৃত ভদ্রা বিশ্বাসের ছেলে প্রদীব বিশ্বাস (৩৭), যশোর সদর উপজেলা পাঁচবাড়িয়া গ্রামের একরামুলের স্ত্রী রুমা (৩০) , একই গ্রামের রবিউলের স্ত্রী ফাতেমা (১৯), যশোর শহরের খালধার রোডের বিশ্বনাথ দত্তের স্ত্রী মনিমালা দত্ত (৫০), খুলনা জেলার দাকোপ থানার রামনগর গ্রামের পুলিন কৃষ্ণ সরদারের ছেলে বিবেকানন্দ সরদার ও খুলনা জেলা সদরের বয়রা এলাকার শের আলী সরদারের ছেলে সোহেল সরদার।যশোর জেনারেল হাসপাতাল থেকে ভারত ফেরত ১০ জন করোনা রোগী পালিয়ে গেছে বলে অভিযোগ উঠেছিল।

গত শনিবার ( ২৪ এপ্রিল) সকাল থেকে গত কাল রোববার (২৫ এপ্রিল) দুপুরের মধ্যে তারা হাসপাতাল থেকে পালিয়ে যায়। হাসপাতালের নার্স ও কর্মচারীদের অবহেলার কারণে তারা কর্তৃপক্ষের অনুমতি’ ছাড়াই পালিয়ে যেতে সক্ষম হয়েছিল বলে অভিযোগ উঠে। এদের মধ্যে সাতজন ভারত ফেরত করোনা পজিটিভ ছিলো। রবিবার (২৫ এপ্রিল) তাদের পালিয়ে যাওয়ার বিষয়টি জানাজানি হয়। করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট উদ্বেগ তৈরি করেছে। ফলে ‘পালিয়ে যাওয়া’ রোগীরা যদি ভারতীয় ভেরিয়েন্টের বাহক হন তাহলে তা ছড়িয়ে পড়ার আশংকা ছিলো। রোগী ‘পালানোর’ ঘটনায় তোলপাড় শুরু হলে আজ সোমবার (২৬ এপ্রিল) ‘পালিয়ে’ যাওয়া রোগীদের উদ্ধার করে আবারও হাসপাতালে ভর্তির উদ্যোগ নেয় পুলিশ। সে মোতাবেক গত ২৪ ঘন্টা মধ্যে যশোর জেলা পুলিশ সহ সংশ্লিষ্ট এলাকার থানা পুলিশের সহযোগিতায় পালিয়ে যাওয়া ১০ জনকে আটক করতে সক্ষম হয় পুলিশ ।এদের মধ্যে থেকে রিপোর্ট লেখা পর্যন্ত ৬ জনকে যশোর জেনারেল হাসপাতালে ফেরত আনা হয়েছে ।
যশোর জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, হাসপাতালের করোনা ওয়ার্ডের ১০জন রোগী ছাড়পত্র না নিয়ে চলে গিয়েছিল। এদের মধ্যে ৭জন ভারতফেরত করোনা রোগী ছিল। ওই সাতজনের মধ্যে খুলনার ৩জন, সাতক্ষীরার ২ ও বাকিরা যশোর ও রাজবাড়ি জেলার বাসিন্দা। হাসপাতালের রেজিস্ট্রারে ওই ১০জনের নাম ঠিকানা লেখা ছিলো বলেই তাদেরকে চিহ্নিত করা সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে সেটি নিশ্চিত করতে তাকে বলা হয়েছে।

যশোর জেনারেল হাসপাতালের একাধিক ডাক্তার বলেন, করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট উদ্বেগ তৈরি করেছে। ফলে ‘পালিয়ে যাওয়া’ রোগীরা যদি ভারতীয় ভেরিয়েন্টের বাহক হন তাহলে তা ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। এছাড়াও ভাইরোলজিস্টরা বলেছেন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী যদি কোন পরিবারে থাকে তাহলে তার মাধ্যমে প্রথমে তার পরিবার ও আশপাশের লোকজনও আক্রান্ত হতে পারেন।

যশোর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম বলেন, পালিয়ে যাওয়া রোগীদের চিহ্নিত করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকার থানা পুলিশের সহযোগিতায় তাদের উদ্ধার করা হয়েছে। তাদের আবারও যশোর জেনারেল হাসপাতালে ভর্তির উদ্যোগ নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় পালিয়ে যাওয়া ১০ জনের মধ্যে আটক ৬জনকে যশোর জেনারেল হাসপাতালে ফেরত এনে তাদের রেড জোনে রাখা হয়েছে।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, করোনা ওয়ার্ডের ১০জন রোগী হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়ে চলে গিয়েছিলো। তাদের মধ্যে সাতজন ভারত ফেরত। বেনাপোল ইমিগ্রেশন থেকে তাদের এ হাসপাতালে পাঠানো হয়েছিল।

শেয়ার