Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

কেশবপুরে ফেসবুকে ভাইরাল হওয়া কলার কাঁদি দেখতে মানুষের ভীড়

২৯ এপ্রিল, ২০২১ ১১:০৪ পূর্বাহ্ণ
কেশবপুরে ফেসবুকে ভাইরাল হওয়া কলার কাঁদি দেখতে মানুষের ভীড়
যশোর প্রতিনিধি :

গত দুদিন ধরে যশোরের কেশবপুরে সাড়ে ৫ ফুট উচু কলার কাঁদি দেখতে তরিকুল ইসলাম নামে এক কৃষকের বাড়িতে এলাকার মানুষ ভীড় জমিয়েছে। এছাড়াও ফেসবুকে এ ছবি ছড়িয়ে পড়লে অনেকেই আগ্রহ নিয়ে তার কাছে মোবাইল করেছেন।

গাছ পাকা কলাসহ এত বড় কাঁদি সচরাচর দেখতে পাওয়া যায় না বিধায় উৎসুক মানুষের এমন আগ্রহ লক্ষ্য করা গেছে বলে তিনি জানান। জানা গেছে কেশবপুর সদর ইউনিয়নের নতুন মূলগ্রামের কৃষক তরিকুল ইসলাম বাড়ির পাশে একটি ঠটে কলার (দুধ সাগর) গাছ লাগান। গাছে কাঁদি আসার পর তিনি বস্তা দিয়ে কলা ঢেকে রাখেন।

মঙ্গলবার বিকেলে তিনি ওই গাছের নীচে গেলে কাঁদির অধিকাংশ কলায় দেখেন পেকে গেছে। তাৎক্ষনিক গাছ থেকে কলার কাঁদি কেটে ফেলেন। পরে বাড়ির পাশের রাস্তার উপরে প্রায় সাড়ে ৫ ফুট উচু ওই পাকা কলাসহ কাঁদি আনলে এলাকার মানুষ তা দেখার জন্য ভীড় করতে থাকে। বিষয়টি জানা জানি হলে আজ বুধার সকালেও কাঁদি দেখতে ও পাকা কলা কেনার জন্য তার বাড়িতে উৎসুক মানুষেরা আসতে থাকে।

ওই গ্রামের আব্দুল্লাহ আল মামুন বলেন এত বড় কলার কাঁদি প্রথমবার দেখছেন তিনি। স্মৃতি হিসেবে ধরে রাখতে ও অন্যদের দেখানোর জন্য ছবি তুলে ফেসবুকে পোস্ট দিলে সেখানে অনেকেই মন্তব্য করেছেন। কৃষক তরিকুল ইসলাম জানান ফেসবুকে কলার কাঁদির ছবিসহ তার ঠিকানা ও মোবাইল নম্বর দিয়ে এলাকার এক ব্যক্তি পোস্ট করায় বিভিন্ন স্থান থেকে আগ্রহ নিয়ে অনেকেই তাকে মোবাইল করেছেন। এছাড়া এলাকার মানুষেরাও এক নজর কলার এই কাঁদি দেখতে এসেছেন।

প্রায় সাড়ে ৫ ফুট উচু ওই কাঁদিতে ১৮ ফানা কলা হয়েছে। যার ওজন হয়েছে ৩০ কেজি। প্রতি কেজি কলা তিনি ৫০ টাকা করে বিক্রি করেছেন। এব্যাপারে উপজেলা কৃষিঅফিসার মহাদেব চন্দ্র সানা বলেন ফেসবুকে ওই কলার কাঁদির ছবি দেখেছি। সাধারণত এত বড় কলার কাঁদি এ উপজেলায় এর আগে কখনোই দেখা যায়নি। এটাকে অস্বাভাবিক বৃদ্ধি বলা যেতে পারে।

শেয়ার