Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ভারতে চিকিৎসা নিতে গিয়ে করোনায় মারা গেল কুষ্টিয়ার মেয়ে স্মৃতি

০১ মে, ২০২১ ১:১৭ অপরাহ্ণ
ভারতে চিকিৎসা নিতে গিয়ে করোনায় মারা গেল কুষ্টিয়ার মেয়ে স্মৃতি
কুষ্টিয়া প্রতিনিধি :

ভারতে চিকিৎসা নিতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কুষ্টিয়ার মেয়ে শারমিন আক্তার স্মৃতি (৩২)। তিনি আইসিইউতে ভর্তি ছিলেন। করোনায় আক্রান্ত হওয়ার এক সপ্তাহের মধ্যেই শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে কলকাতার বর্ধমানে ফরটিস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্মৃতি কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ার মঞ্জুর চিশতীর স্ত্রী।

কিডনি সমস্যার চিকিৎসা নিতে স্বামীর সঙ্গে গত ২০ মার্চ বেনাপোল হয়ে তিনি ভারতে যান। পরে তার করোনা ধরা পড়ে। স্মৃতির মামা নুরুন্নবী বাবু কুষ্টিয়ার স্থানীয় দৈনিক সময়ের কাগজের সম্পাদক। তিনি জানান, বর্ধমানে কিডনির চিকিৎসা চলাকালে এক সপ্তাহ আগে স্মৃতির করোনা পজিটিভ ধরা পড়ে। পরিস্থিতির অবণতি হলে গত চারদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) নেয়া হয় আইসিইউতে। শুক্রবার বিকেলে তার মৃত্যুর খবর আসে।

স্মৃতির মরদেহ বাংলাদেশেই দাফন করা হবে জানিয়ে নুরুন্নবী বাবু বলেন, ‘মরদেহ বিশেষ ব্যবস্থায় দেশে আনার উদ্যোগ নেয়া হচ্ছে।’ ভারতে বর্তমানে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। দেশটিতে সবশেষ ছড়িয়েছে বেঙ্গল ভ্যারিয়েন্ট নামে করোনার একটি ভয়াবহ রূপ। এই ভ্যারিয়েন্ট যেন বাংলাদেশে আসতে না পারে, সে জন্য সরকার গত ২৬ এপ্রিল থেকে ১৪ দিনের জন্য পণ্য পরিবহন ছাড়াও সীমান্ত বন্ধ ঘোষণা করেছে।

তবে যারা চিকিৎসাসহ নানা কারণে ভারতে গিয়ে আটকা পড়েছেন, তারা বিশেষ অনুমতি নিয়ে দেশে ফিরতে পারছেন। যদিও তাদেরকে সীমান্তে করোনা পরীক্ষা করিয়ে সেখানেই ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। স্মৃতি করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ায়, তার মরদেহ দেশে আনতে বিশেষ ব্যবস্থাপনা লাগবে। প্রসঙ্গত গত বছরের ১৮ ডিসেম্বর স্মৃতির মা শাহানা খাতুনও করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন।

 

শেয়ার