Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

যশোর শহরে ১৬ হোটেলে ভারত ফেরত বাংলাদেশীরা

০১ মে, ২০২১ ১:২৭ অপরাহ্ণ
যশোর শহরে ১৬ হোটেলে ভারত ফেরত বাংলাদেশীরা
যশোর প্রতিনিধি :

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশে ফেরত আসা বাংলাদেশী নাগরিকদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখার জন্য যশোর শহরের ১৬ টি হোটেল রিকুইজিশন করা হয়েছে।

এর মধ্যে সাধারণ ছাড়াও তারকাসমৃদ্ধ হোটেলও রয়েছে। স্থান সংকুলন না হলে আশপাশের চার জেলার হোটেল গুলোতে কোয়ারেন্টাইনের ব্যবস্থাও চুড়ান্ত করা হয়েছে। জেলাগুলো হলো , সাতক্ষীরা, খুলনা, ঝিনাইদহ এবং নড়াইল।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে শুক্রবার জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় যশোরের হোটেল মালিক ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন ভারত থেকে যত লোক ফেরত আসার কথা আমরা চিন্তা করেছিলাম তার থেকে অনেক বেশি আসছে। বেনাপোলের হোটেল গুলো পূর্ণ হয়ে গেছে। ঝিকরগাছা উপজেলার গাজীর দরগাহ এতিমখানা ও মাদরাসার ভবনও পূর্ণ হয়ে গেছে।

সেখানে ২০২ জনকে রাখা হয়েছে। তিনি জানান হোটেলের মালিকরা ভারতফেরত বাংলাদেশী নাগরিকদের স্বল্প খরচে থাকার ব্যবস্থা করতে সম্মত হয়েছে। এসব হোটেলে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ নেওয়া হবে বলেও জানান জেলা প্রশাসন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে বেনাপোল হয়ে বাংলাদেশে ফেরত আসা বাংলাদেশী নাগরিকের সংখ্যা হাজার ছাড়িয়ে যাচ্ছে। দুই- একদিনের মধ্যে যশোর শহরের হোটেলগুলোও এসব মানুষে পূর্ণ হয়ে যাবে। সেই কারণে যশোরের পাশের জেলাগুলো –খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদাহ এবং নড়াইলের হোটেলগুলোতেও তাদের রাখার ব্যবস্থা করা হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট হয়ে ভারতফেরতদের বিষয়টি দেখাশোনা করছেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রফিকুল হাসান। তার সঙ্গে যোগাযোগ করা হলেও ব্যস্ততার কারণে তিনি কথা বলতে পারেননি। তবে নেজারত ডেপটি কালেক্টর (এনডিসি) কেএম মামুনুর রশিদ বলেন এখন পর্যন্ত ১৬ টি হোটেল রিকুইজিশন করা হয়েছে।

এগুলো হলো শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ডরমেটরি, জাবির ইন্টারন্যাশনাল হোটেল, হোটেল হাসান ইন্টারন্যাশনাল, হোটেল সিটি প্লাজা, হোটেল ম্যাগপাই, হোটেল আর এস, হোটেল মণিহার, হোটেল ম্যাক্র, হোটেল সোনালী, সিটি হোটেল, হোটেল শাহরিয়ার, হোটেল বলাকা, হোটেল নয়ন, হোটেল নিউওয়ে, হোটেল প্রিন্স, হোটেল সিটি এবং যশোর হোটেল। এগুলোর মধ্যে জাবির ইন্টারন্যাশনাল হোটেল পাঁচ তারকা মানের।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ডরমেটরি তিন তারকা মানের। এনডিসি জানান ইতিমধ্যে যশোরের হোটেল নয়নে ৩৭ জনকে, হাসান ইন্টারন্যাশনালে ৪৪, হোটেল ম্যাগপাইয়ে ১৭, আরএস হোটেলে ৭, হোটেল মাক্রে ১১ এবং শেখ হাসিনা পার্কের ডরমেটরিতে ছয়জনকে রাখা হয়েছে। এদিকে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সেখ সালাউদ্দিন শিকদার জানান যেসব স্থানে ভারতফেরত যাত্রীদের রাখা হয়েছে সেখানে নিরাপত্তার জন্য পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে । ১৪ দিন অবস্থানের পর করোনা নেগেটিভ সনদ প্রাপ্তিসাপেক্ষে এসব যাত্রীকে নিজ বাড়িতে যেতে দেওয়া হবে।

শেয়ার