Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত ৮৫০ জন

০১ মে, ২০২১ ৮:০৩ অপরাহ্ণ
বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত ৮৫০ জন

ডায়রিয়ার প্রকোপ শুরু হওয়ার চার মাসের ব্যবধানে বরিশাল বিভাগে এক হাজারের নিচে নামলো আক্রান্তের সংখ্যা। বিভিন্ন স্থানে হালকা পানি বৃদ্ধি পাওয়া ও জনসচেতনতার কারণে এই সুফল মিলেছে বলে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মত।

বৃষ্টি হলে এই সংখ্যা আরো কমে যাবে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

শনিবার (১ মে) স্বাস্থ্য পরিচালক জানিয়েছেন, বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৫০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১ মে পর্যন্ত ৪৫ হাজার ২৩৯ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ১২ জন। আর সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৯৩১ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যানে দেখা গেছে, ভোলা জেলায় সর্বাধিক আক্রান্ত হয়েছে। এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৮৮। দ্বিতীয় অবস্থানে রয়েছে উপকূলীয় জেলা পটুয়াখালী। এ জেলায় আক্রান্ত হয়েছেন নয় হাজার ৭৫১ জন।

পর্যায়ক্রমে বরগুনায় সাত হাজার ১৩৯, বরিশালে ছয় হাজার ১৪৫, পিরোজপুরে পাঁচ হাজার ৫৮১ ও ঝালকাঠিতে পাঁচ হাজার ১৩৫ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য দফতর জানায়, ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের জন্য পর্যাপ্ত আইভি স্যালাইনের মজুত রয়েছে। এখন পর্যন্ত বিভাগে এক হাজার সিসির ৫৫ হাজার ৯২ ও ৫০০ সিসির ৩৫ হাজার ৭৬৬ পিস স্যালাইন মজুত আছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস সকলকে বিশুদ্ধ পানি পান করার পাশাপাশি গৃহস্থলির কাজে খাল, ডোবা, নালা ও পুকুরের পানি ব্যবহারে নিরুৎসাহিত করার পরামর্শ দেন।

শেয়ার