Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

দিনাজপুর ও কুড়িগ্রামে জেলার ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

০৫ মে, ২০২১ ৪:০২ অপরাহ্ণ
দিনাজপুর ও কুড়িগ্রামে জেলার ৯ প্রতিষ্ঠানকে জরিমানা
রংপুর প্রতিনিধি :

পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রয়ের অপরাধে দিনাজপুর ও কুড়িগ্রাম জেলার ৯টি প্রতিষ্টানকে ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা ও ১ হাজার ২ শত কেজি লাচ্ছা সেমাই ধ্বংস করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) রংপুর বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা(বিএসটিআই)।

মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলা ও দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার ৯টি প্রতিষ্টানে উপজেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে আদালতের মাধ্যমে এই জরিমানার অর্থ আদায় করা হয়।

(বিএসটিআই) রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক প্রকৌশলী শাহাদাত হোসেন জানান,খাদ্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপ নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই রংপুর বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলায় অভিযান অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী ও দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলায় অভিযান পরিচালনা করে। পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রর অপরাধে ভাই ভাই লাচ্ছা সেমাই ও চানাচুর ফ্যাক্টরীকে ৪৫ হাজার, মুক্তা আইসক্রীম ফ্যাক্টরীকে ২৫ হাজারর্, ভাই ভাই আইসক্রীম ফ্যাক্টরীকে ২৫হাজার টাকা জরিমানা করা হয়। এসময় আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম। তাকে সহায়তা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার দেলোয়ার হোসেন।

অপর দিকে বিএসটিআই এর অপরকি দল দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলায় অভিযান চালিয়ে পণ্যের মান সনদ না নিয়ে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্র করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইনে মানিক বেকারীকে ১০ হাজার, তুবা ফুডকে ১৫ হাজার, হাবিবুর ফ্যাক্টরীকে ১৫ হাজার, আল আমিন ফ্যাক্টরীকে ১৫হাজার, ঐতিহ্যবাহী লাচ্ছা সেমাই কারখানাকে ২৫হাজার ও হিলি বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা করে। এসময় মানহীন ১ হাজার ২ শত কেজি লাচ্ছা সেমাই ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার নূর এ আলম। তাকে সহায়তা করেন বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়, রংপুরের ফিল্ড অফিসার মেসবাহ-উল-হাসান ও পরিদর্শক (মেট্রোলজি) মিঠুন কবিরাজ।

শেয়ার