Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সাতক্ষীরার মানুষের জন্য খাবার পানির ব্যবস্থা করলেন রাব্বানী

০৫ মে, ২০২১ ৯:৫২ অপরাহ্ণ
সাতক্ষীরার মানুষের জন্য খাবার পানির ব্যবস্থা করলেন রাব্বানী

সাতক্ষীরার উপকূলীয় এলাকাগুলোতে দেখা দিয়েছে খাবার পানির তীব্র সংকট। পুকুরের পানির ওপর নির্ভরশীল এসব অঞ্চলের মানুষ। তবে এ বছর খরায় শুকিয়ে গেছে পুকুরের পানিও। এ পরিস্থিতিতে সৃষ্টি হয়েছে পানির জন্য হাহাকার। এ অবস্থায় খাবার পানির ব্যবস্থা করছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

মঙ্গলবার (৪ মে) বিকেলে উপকূলীয় শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় খাবার পানি সরবরাহ করা হয়। পিকআপভ্যানযোগে দুটি পানির ট্যাংকে পানি নিয়ে সরবরাহ করেন সাবেক ছাত্রলীগ নেতা গোলাম রাব্বানীর স্বেচ্ছাসেবী সংগঠন টিম পজিটিভ বাংলাদেশের সদস্য রুহুল আহসান, শফিকুল ইসলাম ও জাহিদ হোসেন।

পানি পাওয়ার পর মরিয়ম বিবি বলেন, আমাদের খাবারের অভাব নেই। অভাব শুধু পানির। নলকূপের পানি লবণাক্ত, খাওয়া যায় না। পুকুরের পানিও শেষ হয়ে গেছে। পানি পেয়ে আমরা অনেক খুশি।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও টিম পজিটিভ বাংলাদেশের আহ্বায়ক গোলাম রাব্বানী বলেন, ওই এলাকায় খাবার পানির তীব্র সংকট, মানুষ খাবার পানি পাচ্ছে না। টিউবওয়েলে পানি উঠছে না ও বৃষ্টি না থাকায় পুকুরের পানিও ফুরিয়ে গেছে। এটি জানার পর টিম পজিটিভ বাংলাদেশের পক্ষ থেকে প্রথম দিনে দুটি ট্যাংকে ২০ হাজার লিটার পানি সরবরাহ করা হয়েছে। রমজানের এ সময় মানুষ পানির জন্য কষ্টে থাকে, বিষয়টি খুব কষ্টের।

তিনি বলেন, পানি সরবরাহ করা সাময়িক সমাধান। তবে পানির সংকট স্থায়ীভাবে সমাধান করতে হবে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে এ ব্যাপারে কথা বলব। আমি চাই, পানি সমস্যার সমাধান হোক। তাছাড়া গভীর নলকূপ স্থাপন করলে যদি এ সমস্যার সমাধান হয়; তবে সেটিও টিম পজিটিভ বাংলাদেশের পক্ষ থেকে করা হবে।

শেয়ার