Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সতেরোর পর শিরোপার সুবাস পাচ্ছে ইউনাইটেড

০৭ মে, ২০২১ ১১:৩৮ পূর্বাহ্ণ
সতেরোর পর শিরোপার সুবাস পাচ্ছে ইউনাইটেড

ম্যানচেস্টার ইউনাইটেডের ট্রফি কেসে সর্বশেষ শিরোপাটা এসেছিল সেই ২০১৭ সালে। জোসে মরিনিওর হাত ধরে জেতা সেই ইউরোপা লিগটার পর আর যোগ হয়নি কিছু। অবশেষে সে খরা কাটল বলে! ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার বিপক্ষে সামগ্রিক ৮-৫ গোলের ফলাফল নিয়ে দলটি চলে গেছে ফাইনালে।

সেমিফাইনালের দ্বিতীয় লেগে অবশ্য হারের বিস্বাদই নিতে হয়েছে কোচ ওলে গুনার সোলশায়ারের শিষ্যদের। ইতালিয়ান ক্লাবটির মাঠে ইউনাইটেড হেরেছে ৩-২ গোলে। তবে প্রথম লেগেই রোমাকে ৬-২ গোলে হারিয়ে ফাইনালে ওঠার পথটা সহজ করে রেখেছিল দলটি। যার ফলে দ্বিতীয় লেগের এই হারে কোনো সমস্যাই হয়নি দলটির।

তবে প্রথম লেগের জয়ের পর দ্বিতীয় লেগেও শুরুটা দারুণ হয় ইউনাইটেডের। তবে সে যাত্রায় গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি এডিনসন কাভানি। তার চিপ ক্রসবারের ওপরে পড়ে বাইরে চলে যায়। মিনিট সাতেক পরই অবশ্য তার শট ছিল লক্ষ্যে। প্রাণপণে প্রতিহত করেন রোমা গোলরক্ষক। তবে ৩৯ মিনিটে আর আগের দুইবারের পুনরাবৃত্তি হয়নি আর। ফ্রেডের পাস পেয়ে কিছুটা এগিয়ে গিয়ে প্রতিপক্ষ গোলমুখে করে বসেন শট। তাতেই এগিয়ে যায় দল।

তবে রেড ডেভিলরা রোমার জবাবটা পায় দ্বিতীয়ার্ধে। ৫৭ মিনিটে এডিন জেকোর গোলের মিনিট দুয়েক পর ব্রায়ান ক্রিসতান্তের দূরপাল্লার শট খুঁজে নেয় ইউনাইটেড জাল।

প্রথমার্ধে তিনটে নিশ্চিত সুযোগ ঠেকিয়েছিলেন গোলরক্ষক ডেভিড ডি গেয়া। এ ধারা অব্যহত ছিল পরের অর্ধেও। দ্বিতীয় গোলের পরের কয়েক মিনিটে আরও ঝাপটা এসেছে তার দলের ওপর। কিন্তু দারুণ দক্ষতায় সেসব ঠেকিয়ে দলকে রাখেন লড়াইয়ে।

৬৮ মিনিটে ব্রুনো ফের্নান্দেজের ক্রসে মাথা ছুঁইয়েই ম্যাচে সমতা ফেরান সেই কাভানিই। শেষ দিকে সাত মিনিট বাকি থাকা কালে জালেভস্কির শট জড়ায় ইউনাইটেডের জালে। ফলে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।

তবে আগের লেগের বিশাল জয় থাকায় এতে কোনো সমস্যাই হয়নি ইউনাইটেডের। ৮-৫ ব্যবধানে লড়াই জিতে পৌঁছে যায় ফাইনালে। দিনের অন্য ম্যাচে আর্সেনাল গোলশূন্য ড্র করেছে ভিয়ারিয়ালের সঙ্গে। ফলে প্রথম লেগে ২-১ গোলে হারায় প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে আর্সেনাল। আর ভিয়ারিয়াল উঠে গেছে ফাইনালে।

ইউরোপা লিগের ফাইনাল হবে আগামী ২৬ মে। পোল্যান্ডের গোডাইন্সকে ম্যানচেস্টার ইউনাইটেড মুখোমুখি হবে ভিয়ারিয়ালের। যা জিতলে ২০১৭ সালের পর প্রথম শিরোপা অর্জন করবে সোলশায়ারের শিষ্যরা, যা ইউনাইটেডের ডাগ আউটে হবে তারও প্রথম শিরোপাও।

শেয়ার