Top

এফবিসিসিআই’র হাটখোলা ভবনের উদ্বোধন

০৯ মে, ২০২১ ৬:২১ অপরাহ্ণ
এফবিসিসিআই’র হাটখোলা ভবনের উদ্বোধন
নিজস্ব প্রতিবেদক :

নবনির্মিত এফবিসিসিআই আইকন, ২৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, হাটখোলা ভবনের ভার্চুয়ালি শুভ উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের জাতীয় সংসদ-এর চিফ হুইপ, জনাব নূর-ই-আলম চৌধুরী লিটন, এমপি।

অনলাইনে সংযুক্ত থেকে তিনি এফবিসিসিআই-এর হাটখোলা ভবনের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি এবং মাননীয় সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, এমপি। এছাড়াও সংযুক্ত ছিলেন এফবিসিসিআই এর সভাপতি জনাব শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহসভাপতি, সহ-সভাপতি, পরিচালকবৃন্দসহ আরও অনেকে।

অনুষ্ঠানেশেখ ফজলে ফাহিম বলেন, আজকের এই ভবনটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ২০০৮ সালে করা অর্থায়নের আওতায় ৬৪ জেলার চেম্বারের নিজস্ব জমি ও ভবনের-এর অন্তর্ভুক্ত। সাবেক সভাপতিগণ প্রাতিষ্ঠানিক ধারাবাহিকতা বজায় রেখে ধাপে ধাপে এই ভবনের কাজ এগিয়ে নিয়ে গেছেন। বর্তমান বোর্ডের সহযোগিতায় এবং আজকের প্রধান অতিথি জাতীয় সংসদের চিফ হুইপ, জনাব নূর-ই-আলম চৌধুরী, এমপি এর পূর্নাঙ্গ সহযোগিতার ফসল হিসেবে আজকের এই ভবন উদ্বোধন করা সম্ভব হচ্ছে এজন্য শেখ ফজলে ফাহিম জনাব নূর-ই-আলম চৌধুরী, এমপি এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেখ ফজলে ফাহিম এফবিসিসিআই-এর ইম্প্যাক্ট ৪.০ উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, এই উদ্যোগের আওতায় চেম্বার ট্রেড ফ্যাসিলিটেশন, ট্রেড প্রমোশন, ট্রেড ফেয়ার, পলিসি এডভোকেসি-এর পাশাপাশি সরকারের সাথে সম্পৃক্ত থেকে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে কাজ করছে। তিনি আরো বলেন, বাংলাদেশের এলডিসি উত্তরণের ৫ বছর ট্রানজিশন, মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ কে লক্ষ্য নিয়ে এফবিসিসিআই একটি স্ট্র্যাটেজিক আউটলুক উদ্যোগ নিয়েছে এবং বর্তমান এফবিসিসিআই সচিবালয়কে চলতি গ্লোবাল এজাইল ট্রেন্ডের সাথে সমন্বয় রেখে সাজানো হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ, নূর-ই-আলম চৌধুরী, এমপি নবনির্মিত এফবিসিসিআই ভবন করোনা চিকিৎসার কাজে ব্যবহার করতে দেয়ার জন্য এফবিসিসিআই-এর সভাপতিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন ভিশনের সাথে ব্যবসায়ীদের ভুমিকা অত্যন্তগুরুত্বপূর্ণ। বাংলাদেশে চট্টগ্রাম ও মংলা বন্দরের সাথে বর্তমান সরকার স্বল্প সময়ের মধ্যে পায়রা বন্দর, পানগাঁও বন্দর করে দিয়েছেন। এর সাথে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর ও পদ্মা ব্রীজ অতি শীঘ্রই শেষ হবে এবং তিনি বর্তমান সরকারের সহায় বিভিন্ন অবকাঠামো উন্নয়নের কথা উল্লেখ করেন। জনাব নূর-ই-আলম চৌধুরী এই উন্নয়নকে কাজে লাগানোর জন্য এবং সরকারকে আরো সহযোগিতা করার জন্য ব্যবসায়ীদের আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথ জনাব শফিউল ইসলাম মহিউদ্দিন, এমপি বর্তমান এফবিসিসিআই এর আধুনিকায়ন ও স্ট্র্যাটেজিক উদ্যোগ গ্রহণ করার জন্য জনাব শেখ ফজলে ফাহিম ও এফবিসিসিআই-এর বোর্ড মেম্বারদেরকে ধন্যবাদ জানান।

শেয়ার