Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বেনাপোল স্থল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

১০ মে, ২০২১ ১২:৩৬ অপরাহ্ণ
বেনাপোল স্থল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

পবিত্র শবে কদর উপলক্ষে সোমবার (১০ মে) বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে দূতাবাসের ছাড়পত্র নিয়ে শর্তসাপেক্ষে সচল রয়েছে ভারতে আটকা পড়া পাসপোর্ট যাত্রীদের যাতায়াত।

সকাল ৯টায় আমদানি-রফতানি বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম। তিনি বলেন, সোমবার পবিত্র শবে কদরের সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। মঙ্গলবার সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে গত ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রী যাতায়াত বন্ধ রয়েছে। তবে নিষেধাজ্ঞার আগে যারা আটকা পড়েছিল তারা দূতাবাস থেকে ছাত্রপত্র নিয়ে যাওয়া-আসা করছেন।

জানা গেছে, প্রতিদিন ভারত থেকে ৪শ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করে থাকে। বেনাপোল বন্দর থেকেও প্রায় দোড়শো ট্রাক বাংলাদেশি পণ্য রফতানি হয় ভারতে। প্রতিদিন আমদানি পণ্য থেকে সরকারের প্রায় ২০ কোটি টাকা রাজস্ব আয় হয়।

শেয়ার