Top
সর্বশেষ

যশোরে বিজিবির হাতে স্বর্ণের বারসহ আটক ১

১৭ মে, ২০২১ ৫:০৪ অপরাহ্ণ
যশোরে বিজিবির হাতে স্বর্ণের বারসহ আটক ১
যশোর প্রতিনিধি :

যশোর শহরের চাঁচড়া চেকপোষ্ট এলাকা থেকে বেনাপোলগামী একটি যাত্রীবাহী বাস তল্লাশী করে ১০ টি স্বর্ণের বারসহ মোঃ সুমন মিয়া নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি। কিন্তু এসময় তার সাথে থাকা অপর সহযোগীকে আটক করতে পারেনি বিজিবি।

সোমবার (১৭মে) সকাল ৯ টার দিকে  সুমন মিয়াকে আটক করে ৪৯ বিজিবি আমড়াখালী চেকপোষ্টের সদস্যরা। আটক মোঃ সুমন মিয়া (৩০) যশোরের বেনাপোলের সাদিপুর গ্রামের মোঃ আব্দুল জব্বার মিয়ার ছেলে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১কেজি ১৬৩ গ্রাম  (৯৯.৭১ ভরি)। যার আনুমানিক বাজার মূল্য  সাতষট্টি লাখ।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেলঃ সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভারতে পাচারের উদ্দেশ্যে স্বর্ণপাচার কারীরা যশোর থেকে বেনাপোলের দিকে স্বর্ণের একটি বড় চালন নিয়ে  যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সীমান্ত এলাকায়  বিজিবি টহল জোরদার  করা হয়। এর প্রেক্ষিতে আমড়াখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মোঃ নুরুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে অনুমানিক সকাল ৯ টার দিকে যশোরের চাঁচড়া চেকপোষ্ট এলাকায়  যশোর থেকে বেনাপোলগামী একটি যাত্রী বাহী বাসে অভিযান চালিয়ে মোঃ সুমন মিয়া  নামে এক জন  সন্ধেহভাজন ব্যাক্তিকে আটক করা হয়।

এসময় তার সাথে থাকা  যশোরের বেনাপোলের সাদিপুর গ্রামের মোঃ আবু সাঈদের ছেলে মোঃ কামরুল ইসলাম  (৩২) নামে অপর এক সহযোগী বিজিবির উপস্থিতি টের পেয়ে সেখান থেকে  পালিয়ে যায়।  পরে মোঃ সুমন মিয়ার  দেহ তল্লাশী করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনা  অভিনব কায়দায় তার প্যান্টের ভিতরে কোমরের মধ্যে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় ১কেজি ১৬৩ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য  সাতষট্টি লক্ষ টাকা।  আটককৃত স্বর্ণপাচারকারী মোঃ সুমন মিয়া  ও উদ্ধারকৃত  স্বর্ণের ব্যাপারে  প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান অধিনায়ক সেলিম রেজা।

উল্লেখ্য, বর্তমান পরিস্থিতি কোভিড-১৯ এর মধ্যেও যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃক গত ২০২০ সালে ৪১ কেজি ৭২২ গ্রাম স্বর্ণ ও ১৩ জন স্বর্ণপাচারকারী এবং ২০২১ সালের ১লা জানুয়ারি থেকে ১৭ মে পর্যন্ত ৭ কেজি ৩০৩ গ্রাম স্বর্ণ ও ৫ জন স্বর্ণপাচারকারীসহ সর্বমোট ৪৯ কেজি ২৫ গ্রাম স্বর্ণ এবং ১৮ জন স্বর্ণপাচারকারীকে আটক করতে সক্ষম হয়েছে। বাংলাদেশী টাকায় যার বাজারমূল্য বত্রিশ কোটি নব্বই লক্ষ বাষট্টি হাজার তিনশত চল্লিশ।

শেয়ার