Top
সর্বশেষ

উল্লাপাড়ায় জামায়াত-শিবিরের চার নেতা গ্রেফতার

১৮ মে, ২০২১ ১১:৩০ অপরাহ্ণ
উল্লাপাড়ায় জামায়াত-শিবিরের চার নেতা গ্রেফতার
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের উল্লপাড়া উপজেলার পৃথক পৃথক স্থানে সোমবার রাতভর অভিযান চালিয়ে বিপুল সংখ্যক জিহাদী বই ও সাংগঠনিক নথিপত্রসহ জামায়াত ও শিবিরের চার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- উল্লাপাড়া উপজেলা ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি ও পুকুরপার গ্রামের আহমদ আলীর ছেলে রিয়াজ উদ্দিন মাসুদ (২২), উপজেলা জামায়াতের সদস্য ও ফলিয়া পূর্বপাড়ার ছোরমান আলীর ছেলে আব্দুল বারীক বারী (৩৫), উপজেলা শিবিরের সম্পাদক ও টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার দুর্গাপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে তারিকুল ইসলাম লিখন (২২) ও উল্লাপাড়া পৌর শিবিরের সভাপতি ও শ্রীকোলা গ্রামের আব্দুল জলিলের ছেলে নাজমুল হুদা (২২)।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নুর আলম সিদ্দিকী মঙ্গলবার (১৮ মে) দুপুরে উল্লাপাড়া মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করে জানান। সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতভর উল্লপাড়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উপজেলা ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারিসহ জামায়াত-শিবিরের উক্ত চার নেতাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক জিহাদী বই, সাংগঠনিক নথিপত্র, ইলেক্ট্রনিক ডিভাইস, পোস্টার, চাঁদা আদায়ের রশিদ বই, জামায়াতের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম খানের ভিজিটিং কার্ড ও দাওয়াত পত্র উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে জামায়াতের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম খানের নির্দেশে উল্লপাড়া উপজেলার বিভিন্ন স্থানে গোপনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

সেইসাথে তারা সরকারবিরোধী নাশকতামূলক কর্মকান্ডেরও পরিকল্পনা করছিলেন। বিশেষ ক্ষমতা আইনের মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে মঙ্গলবার বিকেলে কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে সহকারি পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) মাহফুজুর রহমান ও উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাসসহ অন্যান্য কর্মকতৃারা উপস্থিত ছিলেন।

শেয়ার