Top

নতুন ফোন আনছে স্যামসাং

২০ মে, ২০২১ ১:৩৩ অপরাহ্ণ
নতুন ফোন আনছে স্যামসাং

নতুন ফোন আনছে স্যামসাং। মডেল গ্যালাক্সি এ২২। সম্প্রতি এই ফোনটি ব্লু্টুথ সার্টিফিকেশন পেয়েছে। ইতিমধ্যেই বেশ কিছু টেক সাইটে দেখা গিয়েছে ফোনের ছবি ও স্পেসিফিকেশন। যাতে দেখা যাচ্ছে, একই মডেলের ৫জির পাশাপাশি ৪জি মডেল আনছে কোম্পানি।

ব্লুটুথ স্পেশ্যাল ইনটারেস্ট গ্রুপের সার্টিফিকেশনে ৫টি ভ্যারিয়েন্ট দেখা গিয়েছে ফোনের। মনে করা হচ্ছে, বিভিন্ন দেশের জন্য এই ভ্যারিয়েন্ট লিস্টিং করা হয়েছে।

নতুন মডেলে ওয়াটার ড্রপ নচ থাকবে। যদিও ফোনের চিন এরিয়া একটু বড় হতে পারে। রিয়ার ক্যামেরার ক্ষেত্রে পিছনে চৌকো মডিউল আনা হয়েছে। তিনটি রিয়ার ক্যামেরা সেট আপ থাকবে ফোনে। যার মধ্যে অন্যতম ৪৮ মেগাপিক্সেলের মেইন সেন্সর। ফোনে এ ছাড়াও দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। তিন নম্বর ক্যামেরা মডিউলে থাকতে পারে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সিং ক্যামেরা।

৬.৪ ইঞ্চির ফুল এইচডি এলসিডি ডিসপ্লে থাকতে পারে স্যামসাংয়ের নতুন এই মডেলে। তবে কোয়ালকম স্ন্যাপড্রাগনের প্রসেসরের পরিবর্তে দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট। ফোনে থাকবে ৫০০০ এমএএইচের ব্যাটারি। পাশাপাশি থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। সব মিলিয়ে ফোনের ওজন ২০৫ গ্রাম। ৯ এমএম পুরু হবে এই ফোন।

স্যামসাং গ্যালাক্সি এ২২ ৪জি দেখতে একইরকম হলেও স্পেসিফিকেশন আলাদা। তিনের জায়গায় ফোরজি মডেলে রয়েছে চারটি ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সঙ্গে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স। পাশাপাশি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সিংয়ের সঙ্গে দেওয়া হয়েছে ২ মেগা ম্যাক্রো শ্যুটার।

তবে দুটো ফোনেই থাকছে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। তবে এসবই ৯১ মোবাইল সাইটের লিকড রেনডারস অনুযায়ী স্পেসিফিকেশন। নতুন করে ব্রুটুথ স্পেশ্যাল ইনটারেস্ট গ্রুপে সার্টিফিকেশন পেয়েছে স্যামসাংয়ের এই নয়া মডেল। টিপস্টার মুকুল শর্মাই প্রথম এই ব্লুটুথ সার্টিফিকেশনের খবর প্রকাশ্যে আনেন।

শেয়ার