Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

১২৫ সিসির নতুন বাইক আনল ইয়ামাহা

২০ মে, ২০২১ ৬:০৭ অপরাহ্ণ
১২৫ সিসির নতুন বাইক আনল ইয়ামাহা

নতুন মডেলের বাইক আনল ইয়ামাহা। ইয়ামাহা এক্সএসআর ১২৫। সম্প্রতি ইউরোপের বাজারে ছাড়া হয়েছে। কমিউটার মডেল। একবারে নিউ রেট্রো লুক দেওয়া হয়েছে বাইকে।

অটো পোর্টালগুলোর মতে, ইয়ামাহা এক্সএসআর ১৫৫ এর নিচের সেগমেন্টে আনা হচ্ছে এই নয়া মডেল। ইতিমধ্যে ইয়ামাহা এক্সএসআর ১২৫ এর একটি ভিডিও প্রকাশ করেছে কোম্পানি। যাতে দেখা যাচ্ছে, একেবারে এমটি ১২৫-এর ডিজাইন ল্যাঙ্গুয়েজ অনুসরণ করা হয়েছে নতুন মডেলে।

মূলত, ডেইলি কমিউটারের কথা মাথায় রেখেই এই বাইক এনেছে ইয়ামাহা। পাওয়ার প্যাকড মোটরের সঙ্গে দেওয়া হয়েছে একাধিক ফিচার। চালানোর স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে ঠিক করা হয়েছে রাইডিং ডায়নামিকস। চওড়া হ্যান্ডেলবারের সঙ্গে দেওয়া হয়েছে আপরাইট পজিশনিং। যাতে সহজেই দীর্ঘক্ষণ আরামে বাইক চালাতে পারবে রাইডার। ফুট পেগসেও আনা হয়েছে নতুনত্ব। যার ফলে দীর্ঘক্ষণ গাড়ি চালালেও ক্লান্ত হবেন না বাইকার।

ইয়ামাহা এক্সএসআর ১৫৫ মডেলের মতোই ডিজাইন রাখা হয়েচে এক্সএসআর ১২৫ বাইকটিতে। রাউন্ড হেডলাইটের ভিতরেও নয়া লুক দিয়েছে কোম্পানি। ইউএসডি ফ্রন্ট ফর্কসের সঙ্গে বডি কালার্ড ফেন্ডার দেওয়া হয়েছে বাইকে। তেলের ট্যাঙ্কে দেওয়া হয়েছে নতুন স্ট্রিপ। যা বাইকে স্পোর্টি লুক দিয়েছে। বাইকে নিও রেট্রো লুক এনেছে টেইল ল্যাম্প। রয়াল এনফিল্ডের মতো ইন্ডিকেটর লুকসের টেইল ল্যাম্প পেয়েছে নতুন বাইকটি।

বাইকে দেওয়া হয়েছে ১২৫ সিসির সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। একই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে কোম্পানির আর ১২৫ মডেলে। ১১.৫ এনএম-এর সর্বোচ্চ টর্কে ১৫ পিএস পাওয়ার জেনারেট করে এই বাইক। নয়া পাওয়ার হাউসে দেওয়া হয়েছে ৬ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন।

শেয়ার